kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


পাঁচ স্থানে ১৮ ব্যক্তি-যানবাহনকে জেল-জরিমানা

প্রিয় দেশ ডেস্ক   

২৬ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



ঢাকার কেরানীগঞ্জ, ময়মনসিংহের ভালুকা, শেরপুরের নালিতাবাড়ী ও কুমিল্লার তিতাসে আলাদা অভিযোগে ১৩ জনকে কারাদণ্ড ও অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। অন্যদিকে মুন্সীগঞ্জের সিরাজদিখানে তিনটি পিকআপ ভ্যান ও দুটি বাসকে জরিমানা করা হয়েছে।

বিস্তারিত প্রতিনিধিদের পাঠানো খবরে :

ভালুকা (ময়মনসিংহ) : চাল মজুদে পাটের বস্তার পরিবর্তে প্লাস্টিকের বস্তা ব্যবহার করায় ময়মনসিংহের ভালুকায় খোকা মিয়া, নূরুল ইসলাম ও আবদুল জলিল নামের তিন ব্যবসায়ীকে পাঁচ হাজার টাকা করে অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আফরোজা আখতার গত শনিবার বিকেলে এ দণ্ড দেন। দণ্ডপ্রাপ্তরা হলেন খোকা মিয়া, নূরুল ইসলাম ও আবদুল জলিল।

কেরানীগঞ্জ (ঢাকা) : কেরানীগঞ্জে চার যুবককে কারাদণ্ড ও অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। তাদের মধ্যে কেরানীগঞ্জ মডেল থানার পূর্ব চড়াইল এলাকার আলমগীর হোসেনকে একই এলাকার এক প্রতিবন্ধী কিশোরীকে উত্ত্যক্ত করার অভিযোগে এক বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। এ ছাড়া মাদক সেবনের অপরাধে সোহাগ, মো. সুজন ও মাসুদকে দেওয়া হয়েছে দুই হাজার টাকা করে অর্থদণ্ড।

শেরপুর : নালিতাবাড়ী উপজেলা কমপ্লেক্সে পাঁচ জুয়াড়িকে এক মাস করে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। গত শনিবার রাতে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তরফদার সোহেল রহমান এ দণ্ড দেন।   দণ্ডপ্রাপ্তরা হলো মোশারফ হোসেন, মো. ফকির মিয়া, রেজাউল করিম পলাশ, সৈয়বুর রহমান ও ইসমাইল হোসেন খোকন।

দাউদকান্দি (কুমিল্লা) : কুমিল্লার তিতাসে সাইদুর রহমান নামের এক মাদকাসক্ত যুবককে ছয় মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল বিকেলে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তৌহিদুর রহমান এ দণ্ড দেন। এর আগে সাইদুরকে পুলিশের হাতে তুলে দেন তার বাবা আবদুস সাত্তার। মুন্সীগঞ্জ : ঢাকা-মাওয়া মহাসড়কে অবৈধভাবে পার্কিংয়ের কারণে তিনটি পিকআপ ভ্যানকে চার হাজার ৫০০ টাকা এবং কাগজপত্র না থাকায় দুটি যাত্রীবাহী বাসকে পাঁচ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।


মন্তব্য