kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


চট্টগ্রামের অপহৃত শিশু মুত্তাকীন চকরিয়ায় উদ্ধার

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি   

২৬ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



চট্টগ্রাম মহানগরের দেওয়ানহাটের আসকারাবাদ মেম গলির কাজী বাড়ির সামনে থেকে অপহৃত শিশু মাইনুল ইসলাম মুত্তাকীনকে উদ্ধার করেছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। র‌্যাব ও পুলিশের যৌথ অভিযানে অপহরণের তিন দিন পর শনিবার রাতে কক্সবাজারের চকরিয়ার কৈয়ারবিল ইউনিয়নের ইসলামনগরের অপহরণকারীর বোনের বাড়ি থেকে ওই শিশুকে উদ্ধার করা হয়।

এ সময় র‌্যাব ও পুলিশের উপস্থিতি টের পেয়ে অপহরণকারী ও তার বোনসহ পরিবারের সদস্যরা পালিয়ে যায়।

এর আগে অপহরণকারী চক্র শিশুটিকে অপহরণের পর  মুক্তিপণ হিসেবে ১০ লাখ টাকা দাবি করে। দাবি করা ওই টাকা পাঠানোর জন্য একটি বিকাশ নম্বরও দেয় অপহরণকারীরা। মূলত মুক্তিপণ দাবি করা মুঠোফোন এবং বিকাশ নম্বর ট্র্যাকিংয়ের মাধ্যমে অপহরণকারীর স্থান শনাক্ত করা হয়। এরপর অনেকটা গোপনেই ওই শিশুকে উদ্ধার অভিযানে নামে র‌্যাব ও পুলিশের যৌথ দল।

গত ২১ সেপ্টেম্বর সন্ধ্যায় শিশু মোত্তাকীন কাজী বাড়ির সামনের একটি দোকান থেকে নাশতা কিনতে যায়। এ সময় ওই শিশুকে অপহরণ করে চকরিয়ার পূর্ব বড় ভেওলা ইউনিয়নের অলির বাপের পাড়ার সিরাজ আহমদের ছেলে সাইফুল ইসলামসহ একদল অপহরণকারী। রাতেই শিশুটিকে একটি প্রাইভেট গাড়িতে করে নিয়ে যাওয়া হয় পূর্ব বড় ভেওলার অপহরণকারী সাইফুলের নিজ বাড়িতে। অবশ্য সেখান থেকে শিশুটিকে সরিয়ে নিয়ে যাওয়া হয় কৈয়ারবিল ইউনিয়নের ইসলামনগরের বোন আসমা বেগমের বাড়িতে। সেখানে তিন দিন ধরে জিম্মি করে রাখা হয় শিশু মোত্তাকীনকে।


মন্তব্য