kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


জামায়াত শিবিরের নেতাসহ গ্রেপ্তার ৮৪

প্রিয় দেশ ডেস্ক   

২৫ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে জামায়াত-শিবিরের বেশ কয়েকজন নেতাকর্মীসহ ৮৪ জনকে গ্রেপ্তার করেছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। গ্রেপ্তারকৃতদের মধ্যে বিভিন্ন মামলার আসামি ও মাদক কারবারি রয়েছে।

সাতক্ষীরা : সাতক্ষীরায় পুলিশের বিশেষ অভিযানে জামায়াত-শিবিরের চার কর্মীসহ ৫১ জনকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে নাশকতাসহ বিভিন্ন অভিযোগে মামলা রয়েছে। গত শুক্রবার সন্ধ্যা থেকে গতকাল শনিবার সকাল পর্যন্ত জেলার আটটি থানার বিভিন্ন স্থানে এ অভিযান চালানো হয়।

গাইবান্ধা : সুন্দরগঞ্জ উপজেলায় চার পুলিশ সদস্যকে কুপিয়ে হত্যা, গাড়ি ভাঙচুর এবং নাশকতাসহ সাত মামলার পলাতক আসামি জামায়াত নেতা মাওলানা মো. আশরাফ আলীকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল দুপুরে ছাপরহাটি ইউনিয়নের খামার পাঁচগাছী গ্রাম থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। তিনি ওই গ্রামের মৃত আইয়ুব আলীর ছেলে। আশরাফ আলী ছাপরহাটি ইউনিয়ন জামায়াতের সভাপতি ও সুন্দরগঞ্জ উপজেলা জামায়াতের রুকন। এদিকে গাইবান্ধার সদর উপজেলার লক্ষ্মীপুর ইউনিয়নের গুয়ারভিটা গ্রামের বাসিন্দা মাদক ব্যবসায়ী সাধন বাসফোরকে গ্রেপ্তার করা হয়েছে। এ সময় তার কাছ থেকে ৪০ লিটার চোলাই মদ জব্দ করা হয়। এ ছাড়া জেলার বিভিন্ন স্থান থেকে আরো পাঁচজনকে অন্যান্য মামলায় গ্রেপ্তার করা হয়েছে। গত শুক্রবার সন্ধ্যা থেকে গতকাল দুপুর পর্যন্ত তাদের গ্রেপ্তার করা হয়।

সুনামগঞ্জ : স্বেচ্ছাসেবক লীগ সদর উপজেলার সাবেক সাধারণ সম্পাদক ১৮ মামলার আসামি শফিকুল ইসলাম ফরহাদকে অস্ত্রসহ গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল দুপুরে শহরের আরপিননগর এলাকার নিজ বাসভবন থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাঁর কাছ থেকে দুটি গুলিসহ একটি রিভলবার উদ্ধার করা হয়েছে। তাঁর বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে অস্ত্র আইনে একটি মামলা করেছে। পুলিশ জানায়, শফিকুল ইসলাম ফরহাদের বিরুদ্ধে সন্ত্রাস, চাঁদাবাজি ও অস্ত্র রাখার কারণে প্রায় ১৮টি মামলা রয়েছে। তিনি দীর্ঘদিন ধরে পলাতক ছিলেন। তাঁকে আদালতে পাঠানো হয়েছে।

হবিগঞ্জ : পুলিশের নিয়মিত অভিযানে ১৩ পলাতক আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। গত শুক্রবার রাতে জেলার বিভিন্ন স্থানে এ অভিযান চালানো হয়। গ্রেপ্তারকৃতদের মধ্যে আটজন পরোয়ানাভুক্ত ও পাঁচজন নিয়মিত মামলার আসামি।

চকরিয়া (কক্সবাজার) : চেক প্রতারণা মামলায় সাজাপ্রাপ্ত কক্সবাজারের চকরিয়া উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক শামশুল আলমকে গত শুক্রবার রাতে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল তাঁকে আদালতে পাঠানো হয়েছে।

পুলিশ জানায়, নজরুল ইসলাম নামের একব্যক্তি শামশুল আলমের বিরুদ্ধে চেক প্রতারণার অভিযোগ এনে কক্সবাজার জজ আদালতে একটি মামলা করেছিলেন। দীর্ঘ বিচারিক কার্যক্রম শেষে আদালত শামশুল আলমকে তিন মাসের কারাদণ্ড এবং তিন লাখ টাকা জরিমানা করেন। তার পর থেকে তিনি আত্মগোপনে ছিলেন।

রাজবাড়ী : জেলার বালিয়াকান্দি ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক ও ইউপি মেম্বার মহসিন খানকে গতকাল বিকেলে গ্রেপ্তার করেছে পুলিশ। বালিয়াকান্দি থানার ওসি জহিদুল ইসলাম জানান, মহসিন মেম্বারকে পুরনো একটি ভাঙচুর মামলার পলাতক আসামি হিসেবে গ্রেপ্তার করা হয়েছে। এ ছাড়া রাজবাড়ীর বিভিন্ন স্থান থেকে মাদকসহ আরো আটজনকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে।

ভোলা : ভোলার বোরহানউদ্দিন থেকে নিজামউদ্দিন নামের এক মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল বিকেলে উপজেলার দেউলা ইউনিয়নের রামকেশব গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার কাছ থেকে পাঁচ পিস ইয়াবা জব্দ করে পুলিশ। এ ঘটনায় মাদকদ্রব্য আইনে মামলা হয়েছে।

কেশবপুর (যশোর) : কেশবপুরে অভিযান চালিয়ে ‘মাদক কারবারি’ আকবার মালীকে আটক করেছে পুলিশ। সে উপজেলার মজিদপুর গ্রামের মৃত আব্বাস মালীর ছেলে। তাকে আদালতে পাঠানো হয়েছে।


মন্তব্য