kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


ভ্রাম্যমাণ আদালত

মাদক কারবারিসহ চারজনের জেল

২১ ব্যক্তিকে জরিমানা, ১৫ নৌকা ও ৭ শ্যালো মেশিন ধ্বংস

প্রিয় দেশ ডেস্ক   

২৫ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



গাইবান্ধা, ব্রাহ্মণবাড়িয়া, মেহেরপুর ও যশোরে মাদক কারবারসহ বিভিন্ন অভিযোগে চারজনকে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এ ছাড়া পাঁচ জেলায় অবৈধভাবে বালু তোলা, জুয়া খেলাসহ নানা অপরাধে ২১ জনকে জরিমানা করা হয়েছে।

নীলফামারীতে ধ্বংস করা হয়েছে ১৫টি নৌকা ও সাতটি শ্যালো মেশিন। শুক্রবার সন্ধ্যা ও গতকাল শনিবার আদালত পরিচালনা করা হয়।

গাইবান্ধা : শহরের গোরস্তানপাড়ার মানিক বাসফোরকে মাদক ব্যবসা ও সেবনের অভিযোগে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া : কসবা উপজেলার গোপীনাথপুরে বিজিবির হাতে ২০টি ইয়াবা বড়িসহ আটক গোসাইস্থল গ্রামের মো. আবুল হোসেনকে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

মেহেরপুর : গাংনীতে গাঁজা সেবনের দায়ে টাইগার হোসেন নামের এক তরুণকে ছয় মাসের কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম জামাল আহমেদ এ আদেশ দেন। টাইগারের বাড়ি উপজেলার ভবানীপুর গ্রামে।

কেশবপুর (যশোর) : কেশবপুরের বুড়িভদ্রা নদীতে পাটা (বাঁশের বাঁধ) দিয়ে জলাবদ্ধতা সৃষ্টির অপরাধে গতকাল একজনকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. লিটন আলীর ভ্রাম্যমাণ আদালত। দণ্ডিতের নাম রোস্তম আলী।

হবিগঞ্জ : মাধবপুর উপজেলার বৈকণ্ঠপুর চা বাগান থেকে অবৈধভাবে ড্রেজার মেশিন দিয়ে বালু তোলার অপরাধে এক লাখ টাকা জরিমানা করা হয়।

নীলফামারী : ডিমলার টেপাখড়িবাড়ী ইউনিয়নের বার্ণির ঘাট এলাকায় তিস্তা নদী থেকে ভারী মেশিন দিয়ে অবৈধভাবে পাথর তুলে পরিবেশ বিপর্যয়ের অভিযোগে ১৫টি নৌকা, সাতটি শ্যালো মেশিন ও বিভিন্ন যন্ত্র জব্দের পর ধ্বংস করা হয়। এ সময় আটক হওয়া ২৪ পাথর শ্রমিককে মুচলেকায় ছেড়ে দেওয়া হয়।

ফরিদপুর : বোয়ালমারী উপজেলা সদরে চৌরাস্তার স্মৃতিস্তম্ভের দেয়াল ঘেঁষে সড়কের ওপর বালু রাখার দায়ে গতকাল দুই ব্যবসায়ীকে ১০ হাজার টাকা করে অর্থদণ্ড দেন ইউএনও মু. খায়রুজ্জামানের ভ্রাম্যমাণ আদালত। তাঁরা হলেন মো. মনিরুল ইসলাম ও শুকুর শেখ।

গোপালগঞ্জ : মুকসুদপুরের উত্তর নারায়ণপুরে কুমার নদ থেকে অবৈধভাবে বালু তোলায় ব্যবসায়ী জাকির হোসেনকে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়। শুক্রবার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মাসুম।

নওগাঁ : নিয়ামতপুর উপজেলায় জুয়া খেলার অপরাধে ১৫ জনকে ৬০০ টাকা করে অর্থদণ্ড, অনাদায়ে এক বছর করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। শুক্রবার সন্ধ্যায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন ইউএনও মিজানুর রহমান। দণ্ডিতরা হলেন রেজাউল ইসলাম, এ কে এম হুজ্জুতুল্লাহ, রুহুল আমীন, সাইদুল, কামাল, আলাউদ্দিন, মাইনুল, জাহাঙ্গীর আলম, শহিদুল ইসলাম, সানাউল্লাহ, পানাউল্লাহ, মোজাম্মেল হক, রায়হান আলী, মানিক ও নজরুল ইসলাম।

মণিরামপুর (যশোর) : মূল্য তালিকা না থাকায় গতকাল মণিরামপুর শহরের মেসার্স কুণ্ডু ক্লথ স্টোরের মালিক গণেশ কুমার কণ্ডুকে তিন হাজার টাকা জরিমানা করা হয়।

 


মন্তব্য