kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


গোপালগঞ্জে ব্যবসায়ীকে কুপিয়ে টাকা সোনা লুট

কুষ্টিয়ায় ডাকাত সন্দেহে আটক ৮

নিজস্ব প্রতিবেদক, কুষ্টিয়া ও গোপালগঞ্জ প্রতিনিধি   

২৪ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



গোপালগঞ্জ শহরতলির রঘুনাথপুর গ্রামের একটি বাড়িতে গত বৃহস্পতিবার রাতে হানা দিয়ে এক ব্যবসায়ীকে কুপিয়ে টাকা ও স্বর্ণালংকার লুটে নিয়েছে ডাকাতরা। গুরুতর আহত ইলিয়াস সরদার (৬৫) খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

একই রাতে কুষ্টিয়ায় ডাকাত সন্দেহে দেশীয় অস্ত্রসহ আটজনকে আটক করেছে পুলিশ।

ইলিয়াস সরদারের মেয়ে মরিয়ম খানম বলেন, ‘বৃহস্পতিবার আমার বাবা ধান কেনার জন্য ব্যাংক থেকে ১৫ লাখ টাকা তোলেন। রাত ১টার দিকে জানালার গ্রিল ভেঙে চার-পাঁচজনের একদল ডাকাত ঘরে ঢোকে। পরে তারা বাবার রুমে ঢুকে তাঁর মাথা ও হাতে কুপিয়ে গুরুতর জখম করে। ট্রাংক-আলমারি ভেঙে ওই টাকা ও ১৪ ভরি স্বর্ণাংলকার লুটে চলে যায়। ’

ব্যবসায়ীর আরেক মেয়ে খাদিজা বেগম বলেন, রাতে ১০-১২ জন ডাকাত তাঁদের বাড়িতে ঢোকে। দেশীয় অস্ত্র ও মুখোশধারী ওই ডাকাতদের প্রত্যেকের বয়স ২০-২২ বছর।

গোপালগঞ্জ সদর থানার ওসি মো. সেলিম রেজা জানান, খবর পেয়েই পুলিশ ঘটনাস্থলে গিয়েছিল। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। ক্ষতিগ্রস্তরা অভিযোগ করলে ব্যবস্থা নেওয়া হবে। পুলিশের ভাষ্য, রাত ১২টার দিকে নির্মাণাধীন কুষ্টিয়া মেডিক্যাল কলেজের সামনে কুষ্টিয়া-রাজবাড়ী সড়কে ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল ডাকাতরা। এ সময় গোয়েন্দা ও মডেল থানা পুলিশ সেখানে গিয়ে আট ডাকাতকে আটক এবং তিনটি ধারালো হাঁসুয়া, একটি তলোয়ার, একটি সেলাই রেঞ্জ ও চারটি কাঠের বাটাম উদ্ধার করে। জব্দ করা হয় একটি অটোরিকশা ও পাঁচটি মোবাইল ফোনসেট।

আটককৃতরা হলো হাটশ হরিপুরের ফারাজিপাড়ার রাজিব হোসেন (২৩), আবুল হোসেন আকরাম (৪০), এরশাদনগর বস্তির কামাল হোসেন ওরফে সুরুজ (৩২), খোকসা উপজেলার রঘুনাথপুরের হাসান প্রামাণিক (২৫), কুমারখালী উপজেলার ছেউড়িয়ার আনন্দ মণ্ডল (৪৫), পুরাতন বোয়ালদহ গ্রামের আনোয়ার হোসেন বাবু (৫৫), রাজবাড়ীর পাংশা উপজেলার হাজরাপাড়া গ্রামের ইকবাল হোসেন (৩৪) ও পাবনার ইশ্বরদী থানার মহাদেবপুর গ্রামের আনসারুল প্রামাণিক (২৮)।

কুষ্টিয়ার সিনিয়র সহকারী পুলিশ সুপার নুর-ই-আলম সিদ্দিকী দাবি করেন, আটককৃতরা আন্তজেলা ডাকাতদলের সদস্য। তারা বিভিন্ন সময়ে জেলার ও আশপাশের বিভিন্ন সড়কে ডাকাতি করে আসছিল। তাদের বিরুদ্ধে মামলা দিয়ে গতকাল শুক্রবার আদালতে পাঠানো হয়েছে।


মন্তব্য