kalerkantho

শুক্রবার । ২ ডিসেম্বর ২০১৬। ১৮ অগ্রহায়ণ ১৪২৩। ১ রবিউল আউয়াল ১৪৩৮।


ভ্রাম্যমাণ আদালত

বাল্যবিয়ের বরসহ ১১ জনের কারাদণ্ড

হতদরিদ্রদের চাল বেশি দামে বিক্রি করায় দুই ডিলারকে জরিমানা

প্রিয় দেশ ডেস্ক   

২৩ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



বাল্যবিয়ে করাসহ বিভিন্ন অভিযোগে চার জেলায় ১১ জনকে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। হতদরিদ্রদের চাল বেশি দামে বিক্রি ও ওজনে কম দেওয়ার অপরাধে মাদারীপুরের শিবচরে দুই ডিলারকে জরিমানা করা হয়েছে।

বুধবার রাতে ও গতকাল বৃহস্পতিবার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

ভোলা : বোরহানউদ্দিনে বাল্যবিয়ের অভিযোগে ১৫ দিন করে কারাদণ্ডপ্রাপ্ত তিনজন হলেন বর জামাল হোসেন, কনের মা মাইনুর বেগম ও কনের দুলাভাই নুরুল ইসলাম। বুধবার রাতে উপজেলার হাসাননগর ইউনিয়নের জাহাঙ্গীরের মেয়ে জান্নাতের (১৩) সঙ্গে তজুমদ্দিন উপজেলার সম্ভুপুর ইউনিয়নের রাঁধুনিপুর গ্রামের হাসান আলীর ছেলে জামাল হোসেনের (২৭) বিয়ে হয়। খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আ. কুদ্দুস কনের বাড়িতে অভিযান চালিয়ে ওই তিনজনকে কারাদণ্ড দেন।

গাইবান্ধা : বাল্যবিয়ে আয়োজনের অপরাধে সদর উপজেলার তালতলা গ্রামের বর আশরাফুল ইসলামের (২০) বড় ভাই মশিউর রহমান (২৯), ঘটক আমিনুল ইসলাম (৩৫) ও কনের (১৪) আত্মীয় হাবিবুর রহমান হাবিব, আব্দুল আজিজকে এক মাসের করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। এদিকে মাদক কারবার ও সেবনের অভিযোগে গাইবান্ধা শহরের ডেভিড কোম্পানীপাড়ার আবুল কালামকে (২২) এক বছরের এবং সুখনগর এলাকার আশরাফুল ইসলামকে (২৯) ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল আদালত দুটি পরিচালনা করেন ইউএনও মো. আশরাফুল মমিন খান।

নীলফামারী : ডোমার উপজেলায় মাদক সেবনের অভিযোগে তিনজনের চার মাস করে কারাদণ্ড হয়েছে। গতকাল ভারপ্রাপ্ত ইউএনও ফুয়ারা খাতুনের ভ্রাম্যমাণ আদালতে সাজাপ্রাপ্তরা হলেন পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলার কালীগঞ্জ বাজার এলাকার অতুল কুমার রায়, নুর ইসলাম (৩৮) ও ডোমারের সবুজপাড়া গ্রামের দেলোয়ার হোসেন।

হাওরাঞ্চল : নেত্রকোনার মোহনগঞ্জে পাঁচ পুরিয়া গাঁজাসহ আটক নাজমা আক্তারকে ছয় মাসের ও দুটি ইয়াবা বড়িসহ আটক মো. রুবেল মিয়াকে পাঁচ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়। গতকাল নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মনির হোসেনের ভ্রাম্যমাণ আদালত এ রায় দেন। দণ্ডিতদের বাড়ি পৌর শহরের টেংগাপাড়া গ্রামে।

মাদারীপুর : ডিলার গোলাম রব্বানী ও রাসেল ফকিরকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে এক হাজার টাকা করে জরিমানা করা হয়। গতকাল দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইমরান আহমেদের নেতৃত্বে উপজেলার শিবচর ইউনিয়নের চরশ্যামাইল কাজীর মোড় এলাকায় ভ্রাম্যমাণ আদালত এ অভিযান পরিচালনা করেন।


মন্তব্য