kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


সাভারে বিদ্যুতের কর্মচারী পরিচয়ে প্রতারণা

নিজস্ব প্রতিবেদক, সাভার (ঢাকা)   

২২ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



সাভারে পল্লী বিদ্যুৎ অফিসের কর্মচারী পরিচয়ে এক গৃহবধূর কাছ থেকে প্রায় ১৫ হাজার টাকা হাতিয়ে নিয়েছে রাহাত নামের এক প্রতারক। ঘটনাটি ঘটেছে গতকাল বুধবার সকালে পৌর এলাকার গেণ্ডা মহল্লায়।

প্রতারিত গৃহবধূ রেনু বেগম বলেন, জুলাই ও আগস্ট মাসের বিদ্যুৎ বিল বকেয়া ছিল তাঁদের। গতকাল সকালে রাহাত নামের এক যুবক তাদের বাড়িতে আসে। ওই যুবক নিজেকে সাভার পল্লী বিদ্যুৎ সমিতি-৩-এর কর্মচারী পরিচয় দিয়ে বকেয়া বিলের টাকা পরিশোধের চাপ দিতে থাকে। কয়েক দিন পর তিনি (রেনু) টাকা পরিশোধ করতে পারবেন বলে জানালে ওই যুবক তাত্ক্ষণিক বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়ার হুমকি দেয়। এ অবস্থায় তিনি প্রতিবেশীর কাছ থেকে ১৪ হাজার ৮০০ টাকা ধার করে এনে ওই যুবককে দেন। এ সময় ওই যুবক বিলের কাগজে একটি মোবাইল নম্বর লিখে ও স্বাক্ষর করে দ্রুত সেখান থেকে চলে যায়। এর কিছুক্ষণ পরই পল্লী বিদ্যুতের আসল কর্মচারী শাজাহান মিয়া তাঁদের বাড়িতে গিয়ে বকেয়া বিল পরিশোধের তাগিদ দেন। এ সময় তিনি (রেনু) ঘটনাটি ওই কর্মচারীকে খুলে বললে প্রতারণার বিষয়টি ধরা পড়ে। পরে তিনি পল্লী বিদ্যুৎ অফিসে গিয়ে সহকারী জেনারেল ম্যানেজার (অর্থ ও রাজস্ব) ফায়সাল হোসেনকে বিষয়টি জানান। এ সময় ওই কর্মকর্তা তাঁকে সাভার মডেল থানায় একটি লিখিত অভিযোগ দেওয়ার পরামর্শ দেন।

এ বিষয়ে ফায়সাল হোসেন জানান, গ্রাহকদের স্বার্থে প্রতারণা ঠেকাতে তাঁরা আজ (গতকাল) থেকেই গেণ্ডা এলাকায় মাইকিংয়ের ব্যবস্থা করবেন।

প্রাইভেট কার থেকে ইয়াবা উদ্ধার, চালক আটক

আশুলিয়ায় প্রাইভেট কার থেকে এক হাজার ৬০০টি ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। প্রাইভেট কারটিসহ চালককে আটক করা হয়েছে। ঘটনাটি ঘটে গত মঙ্গলবার রাত ১০টার দিকে নবীনগর-চন্দ্রা মহাসড়কের কবিরপুর এলাকায়।

আশুলিয়া থানার উপপরিদর্শক (এসআই) অভিজিৎ চৌধুরী জানান, আটক উজ্জ্বলের বাড়ি কবিরপুর এলাকায়। তিনি এলাকায় দীর্ঘদিন ধরে মাদক বিক্রি করে আসছিলেন। তাঁর বিরুদ্ধে মামলা করার পর গতকাল বুধবার সকালে তাঁকে আদালতে পাঠানো হয়।


মন্তব্য