kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


কালকিনিতে কলেজ শিক্ষার্থীদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষ

ছাত্রাবাস ছাড়ার নির্দেশ

মাদারীপুর প্রতিনিধি   

২২ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



মাদারীপুরের কালকিনি উপজেলার শশীকর শহীদ স্মৃতি মহাবিদ্যালয়ের আবাসিক ছাত্রদের সঙ্গে স্থানীয় লোকজনের সংঘর্ষ হয়েছে। এতে বেশ কয়েকজন আহত হয়েছে।

গত মঙ্গলবার রাতে এ ঘটনা ঘটে।

সংঘর্ষ এড়াতে বুধবার সকালে শিক্ষার্থীদের ছাত্রাবাস ছাড়ার নির্দেশ দিয়েছে কলেজ কর্তৃপক্ষ।

এলাকাবাসী ও কলেজ সূত্রে জানা গেছে, কলেজ মাঠে আবাসিক ছাত্রদের খেলতে না দেওয়ায় তাদের সঙ্গে বহিরাগতদের বিরোধ চলে আসছিল। এ ঘটনার জেরে গত মঙ্গলবার রাতে কলেজের বিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র নিরবকে এলাকাবাসী বহিরাগত ছয়-সাতজন ছাত্র নিয়ে মারধর করে। খবর পেয়ে ছাত্রাবাসের শতাধিক ছাত্র কলেজের সামনের আঞ্চলিক সড়ক অবরোধ করে। এতে স্থানীয় লোকজন ও বহিরাগত ছাত্ররা আবাসিক ছাত্রদের প্রতি ক্ষিপ্ত হয়। একপর্যায়ে উভয় পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ছাত্রদের ওপর লাঠিপেটা করে। এতে উভয় পক্ষের অন্তত ১৫ জন আহত হয়।

এদিকে স্থানীয় লোকজন ও বহিরাগত ছাত্রদের বিচারের দাবিতে বুধবার সকাল ৯টার দিকে মানববন্ধন করে কলেজের আবাসিক ছাত্ররা। মানববন্ধনে বহিরাগত ছাত্ররা হামলা চালায়। এতে কমপক্ষে ১০ ছাত্র আহত হয়েছে। এ ঘটনায় উত্তেজনা ছড়িয়ে পড়লে কলেজ কর্তৃপক্ষ আবাসিক ছাত্রদের ছাত্রাবাস ছাড়ার নির্দেশ দেয়।

শহীদ স্মৃতি মহাবিদ্যালয়ের অধ্যক্ষ দুর্লভ আনন্দ বাড়ৈ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ছাত্রাবাস ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছে।


মন্তব্য