kalerkantho

শনিবার । ৩ ডিসেম্বর ২০১৬। ১৯ অগ্রহায়ণ ১৪২৩। ২ রবিউল আউয়াল ১৪৩৮।


বন্দরে বিদ্যুতায়িত হয়ে মা-মেয়েসহ নিহত ৩

ডিজিএমসহ পাঁচজন সাময়িক বরখাস্ত

নারায়ণগঞ্জ প্রতিনিধি   

২১ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



নারায়ণগঞ্জের বন্দর উপজেলার শুভকরদী এলাকায় খালে গোসল করতে নামার পর বিদুত্স্ফুলিঙ্গে পানি বিদ্যুতায়িত হয়ে মা-মেয়েসহ তিনজনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার দুপুরে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন শুভকরদী এলাকার সেন্টু ঘোষের স্ত্রী কৃষ্ণা রানী ঘোষ (৩০) ও তাঁর মেয়ে শান্তি রানী ঘোষ (৪) এবং একই এলাকার কিতাবউদ্দিনের ছেলে সৌদিপ্রবাসী মো. মাসুদ (৩৩)।

এ ঘটনায় পল্লী বিদ্যুতের বন্দর জোনাল অফিসের ডিজিএম জাকির হোসেনসহ পাঁচজনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এ ছাড়া জেলা প্রশাসনের পক্ষ থেকে নিহতদের দুই পরিবারকে ২০ হাজার টাকা করে আর্থিক সহায়তা দেওয়া হয়েছে।

এলাকাবাসী জানায়, বন্দরের শুভকরদী এলাকার ধলেশ্বরী নদীর একটি শাখা খালের ওপর দিয়ে পল্লী বিদ্যুতের উচ্চ ক্ষমতাসম্পন্ন (১১ হাজার ভোল্ট) একটি বিদ্যুতের লাইন রয়েছে। মঙ্গলবার সকাল সাড়ে ১১টার দিকে বজ্রপাতের পর পল্লী বিদ্যুতের লোকজন ওই লাইন মেরামত করতে যায়। এ সময়  স্থানীয় কয়েকজন লোক ওই খালে গোসল করতে নামে। তখন বিদ্যুতের দুটি তারের সংঘর্ষে বিকট শব্দে আগুনের স্ফুলিঙ্গ খালে পড়ে পানি বিদ্যুতায়িত হলে তিনজনের মৃত্যু হয়।

এ ব্যাপারে পল্লী বিদ্যুতের বন্দর জোনাল অফিসের ডিজিএম (সাময়িক বরখাস্ত) জাকির হোসেন জানান, ১১ হাজার ভোল্টের একটি লাইনের কাজ করার সময় দুটি তারের মধ্যে হঠাৎ সংঘর্ষ ঘটে। এ সময় আগুনের একটি স্ফুলিঙ্গ পানিতে পড়লে তিনজনের মৃত্যু হয়।


মন্তব্য