kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।


ভ্রাম্যমাণ আদালত

বর-কাজিসহ ১১ জনের কারাদণ্ড

১৫ ব্যক্তি ও যানবাহনকে জরিমানা

প্রিয় দেশ ডেস্ক   

২১ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



পাঁচ জেলায় বাল্যবিয়ের বর-কাজিসহ বিভিন্ন অভিযোগে ১১ জনকে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। ১১ ব্যক্তি ও চারটি যানবাহনকে জরিমানা করা হয়েছে তিন জেলায়।

সোমবার রাতে ও গতকাল মঙ্গলবার এসব আদালত পরিচালনা করা হয়।

গাইবান্ধা : বাল্যবিয়ে করায় সোমবার রাতে সুন্দরগঞ্জ উপজেলার মধ্য বেলকা গ্রামের সায়েদ আলীর ছেলে মোনারুল ইসলামকে (২৩) ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। ভারপ্রাপ্ত ইউএনও মো. হাবিবুল আলম ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

মানিকগঞ্জ : বাল্যবিয়ে পড়ানোর অভিযোগে মানিকগঞ্জ পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের কাজি মহম্মদ মোশারফ হোসেনকে গতকাল ১৫ দিনের কারাদণ্ড দিয়েছেন ইউএনও মহম্মদ শাহাদৎ খোন্দকারের ভ্রাম্যমাণ আদালত। গত ২৩ আগস্ট মোশারফ হোসেন আটিগ্রামে বাল্যবিয়ে পড়ান।

পাবনা : শহরের শালগাড়িয়া এলাকায় গতকাল র‌্যাবের অভিযানে একটি যৌন উত্তেজক নকল ও ভেজাল এনার্জি ড্রিংক কারখানার সন্ধান মিলেছে। ভ্রাম্যমাণ আদালত নকল ও ভেজাল এনার্জি ড্রিংক তৈরির দায়ে কারখানাটির মনিরুল ইসলাম ও আব্দুল কাদেরকে ছয় মাস করে কারাদণ্ড ও ৫০ হাজার টাকা করে অর্থদণ্ড দেন। এ ছাড়া বাড়ির মালিক ফারুক হোসেনের বিরুদ্ধে নিয়মিত মামলা ও জব্দকৃত মাল ধ্বংস করা হয়।

কেশবপুর (যশোর) : কেশবপুরে মঙ্গলবার ভ্রাম্যমাণ আদালত স্কুল ছাত্রী উত্ত্যক্তকারীকে এক বছর ও মাদক কারবারের অভিযোগে একজনকে দুই বছরের কারাদণ্ড দিয়েছেন। দণ্ডিতরা হলেন যথাক্রমে রাজনগর বাঁকাবর্শি গ্রামের তুহিন আলম (২২) ও সন্ন্যাসগাছা গ্রামের ফারুক শেখ (২৮)। ইউএনও শরীফ রায়হান কবির আদালত পরিচালনা করেন।

দাউদকান্দি (কুমিল্লা) : মঙ্গলবার দাউদকান্দিতে মাদক কারবারের অভিযোগে পাঁচজনকে সাত দিন করে কারাদণ্ড দেন ইউএনও মো. আল আমিনের ভ্রাম্যমাণ আদালত। দণ্ডিতরা হলেন জিংলাতলী ইউনিয়নের লালন আহমেদ সরকার, আবুল বাসার, ছগির আহমেদ, সাদ্দাম হোসেন ও মাসুদ রানা।

ভোলা : দৌলতখানে সোমবার রাতে প্রশাসনের অভিযানে বাল্যবিয়ে থেকে রক্ষা পেয়েছে এক স্কুল ছাত্রী। ইউএনও মো. আ. কুদ্দুসের ভ্রাম্যমাণ আদালত কনের মা-বাবাকে দুই হাজার টাকা জরিমানা করেছেন।

নওগাঁ : পোরশায় গাঁজা সেবনের দায়ে চারজনকে চার হাজার টাকা করে জরিমানা করেন ইউএনও সমর কান্তি বসাকের ভ্রাম্যমাণ আদালত। অর্থদণ্ডপ্রাপ্তরা হলো উপজেলার মহাডাংগা গ্রামের মমিনুল ইসলাম, আশরাফুল ইসলাম, শফিকুল ইসলাম ও আক্তারুল ইসলাম।

ঝালকাঠি : নলছিটির সুগন্ধা নদীতে সোম ও মঙ্গলবার অভিযান চালিয়ে ২৩ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করেছে মৎস্য বিভাগ। কারেন্ট জাল দিয়ে মাছ ধরায় পাঁচ জেলেকে পাঁচ হাজার টাকা করে জরিমানা করেন ইউএনও শাহ মো. কামরুল হুদার ভ্রাম্যমাণ আদালত।

হবিগঞ্জ : ড্রাইভিং লাইসেন্স, ফিটনেস সার্টিফিকেট ও প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় গতকাল শায়েস্তাগঞ্জের ঢাকা-সিলেট মহাসড়কে চার যানবাহনকে দুই হাজার ৯০০ টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট রোহেল সাংমার ভ্রাম্যমাণ আদালত।


মন্তব্য