kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


আশুলিয়ায় গ্যাসের দুই হাজার অবৈধ সংযোগ বিচ্ছিন্ন

নিজস্ব প্রতিবেদক, সাভার (ঢাকা)   

২০ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



ঢাকার অদূরে আশুলিয়ার চিত্রশাইলে অবৈধভাবে নেওয়া প্রায় দুই হাজার গ্যাস সংযোগ বিছিন্ন করেছে তিতাস কর্তৃপক্ষ। গতকাল সোমবার সকাল থেকে বিকেল পর্যন্ত সাভার তিতাস গ্যাস অ্যান্ড ডিস্ট্রিবিউশন কম্পানির ব্যবস্থাপক (বিক্রয়) প্রকৌশলী মোহাম্মদ সিদ্দিকুর রহমানের নেতৃত্বে এ অভিযান চলে।

অভিযানে অন্তত ৪০ জন শ্রমিক অংশ নেন।

এলাকাবাসী জানায়, গত কয়েক মাস আগে ৩০ থেকে ৪০ হাজার টাকা করে নিয়ে প্রতিটি বাড়িতে অবৈধ গ্যাস সংযোগ দেন প্রভাবশালী ব্যক্তিরা। গতকাল দুপুরে তিতাস প্রায় দুই হাজার পরিবারের বাড়িতে দেওয়া অবৈধ গ্যাস সংযোগ বিছিন্ন করে দেয়। অবৈধ গ্যাস সংযোগ ব্যবহারকারীরা দল বেঁধে নীরবে দাঁড়িয়ে থাকলেও কোনো প্রতিবাদ করেনি। এ সময় ওই এলাকার মাটির নিচে থাকা গ্যাসের পাইপ তুলে নিয়ে সিলগালা করে দেওয়া হয়। দুই ইঞ্চি ব্যাসার্ধের ১৮ ফুট দৈর্ঘ্যের কয়েক শ পাইপ উদ্ধার করা হয়। অভিযানের সময় মূল সংযোগ বিচ্ছিন্ন করে ব্যবহার করা গ্যাস রাইজারগুলোও খুলে নেওয়া হয়।

এ বিষয়ে সাভার তিতাস গ্যাস অ্যান্ড ডিস্ট্রিবিউশন কম্পানির ব্যবস্থাপক (বিক্রয়) প্রকৌশলী মোহাম্মদ সিদ্দিকুর রহমান বলেন, আশুলিয়ার সব অবৈধ গ্যাসলাইন পর্যায়ক্রমে বিচ্ছিন্ন করা হবে। অবৈধ সংযোগ বিচ্ছিন্ন অভিযান নিয়মিত চলবে। অবৈধ সংযোগ ব্যবহারকারীর বিরুদ্ধে আশুলিয়া থানায় মামলা দায়ের করা হবে।

বিচ্ছিন্নকালে অপ্রীতিকর ঘটনা এড়াতে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রাখা হয়েছিল। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাভার তিতাস গ্যাস কম্পানির উপব্যবস্থাপক প্রকৌশলী আতিকুল ইসলাম ও মাহামুদ হাসান।


মন্তব্য