kalerkantho

বুধবার । ৭ ডিসেম্বর ২০১৬। ২৩ অগ্রহায়ণ ১৪২৩। ৬ রবিউল আউয়াল ১৪৩৮।

ভ্রাম্যমাণ আদালত

ছয়জনের কারাদণ্ড

৩২ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে জরিমানা

প্রিয় দেশ ডেস্ক   

২০ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



বাঁধ দিয়ে বুড়িভদ্রা নদীতে পানিপ্রবাহে বাধা সৃষ্টি করায় যশোরের কেশবপুরে এক ব্যক্তিকে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এ ছাড়া সিরাজগঞ্জের শাহজাদপুরে তিনজন ও ফরিদপুরে দুজনকে বিভিন্ন অভিযোগে কারাদণ্ড দেওয়া হয়েছে।

শাহজাদপুরে ২১ জন মোটরসাইকেলচালক, রাজবাড়ীতে ব্যবসায়ীসহ চারজন এবং কুড়িগ্রাম, মাগুরা ও যশোরে সাতটি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। রবিবার সন্ধ্যা ও সোমবার আদালত পরিচালনা করা হয়।

কেশবপুর (যশোর) : এক বছরের বিনা শ্রম কারাদণ্ডপ্রাপ্ত মশিয়ার রহমান (৫২) উপজেলার সাবদিয়া গ্রামের বাসিন্দা। শাহজাদপুর (সিরাজগঞ্জ) : মাদক সেবনের অপরাধে উপজেলার বাচামারা গ্রামের বেল্লাল হোসেন ও শাহজাদপুর পৌর এলাকার আলহাজ আলীকে ছয় মাস করে এবং রামবাড়ি মহল্লার কাওছার আলীকে সাত দিনের বিনা শ্রম কারাদণ্ড দেওয়া হয়। এ ছাড়া নগরবাড়ী-বগুড়া মহাসড়কের বিসিক বাসস্ট্যান্ডে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ফিটনেস ও লাইসেন্সবিহীন কয়েকটি মোটরযান এবং ড্রাইভিং লাইসেন্স ও হেলমেট না থাকায় ২১ মোটরসাইকেলচালককে ২০ হাজার টাকা জরিমানা করেন।

ফরিদপুর : বোয়ালমারী উপজেলার তেলজুড়ি গ্রামের মাদকাসক্ত তুহিন শরীফকে (৪৩) এক মাস ও জুয়া খেলার দায়ে চালিনগর গ্রামের পেশাদার জুয়াড়ি শাহজাহান শেখকে ১৫ দিনের বিনা শ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

মাগুরা : মেয়াদোত্তীর্ণ ইনজেকশন বিক্রির অভিযোগে মাগুরা শহরের ওষুধের দোকান মুন্সি মেডিক্যালের মালিককে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

কুড়িগ্রাম : নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার পরিবেশনের কারণে উলিপুর উপজেলা শহরের জলি হোটেলকে ১০ হাজার, আলসাদ হোটেলকে এক হাজার ও মেয়াদোত্তীর্ণ পণ্য রাখার অপরাধে তৌহিদ স্টোরকে তিন হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। রাজবাড়ী : গতকাল বালিয়াকান্দির নারুয়া বাজারের তিন ব্যবসায়ী ও একজন নসিমনচালককে ৩০ হাজার ৫০০ টাকা জরিমানা করেছেন ইউএনও এইচ এম রকিব হায়দারের ভ্রাম্যমাণ আদালত। অর্থদণ্ডপ্রাপ্তরা হলেন ওষুধ ব্যবসায়ী ইলিয়াছ হোসেন, আল মামুন, আক্কাস আলী বিশ্বাস ও নসিমনচালক হবিবর রহমান।      

মণিরামপুর (যশোর) : মেয়াদোত্তীর্ণ ও নিষিদ্ধ ওষুধ রাখার দায়ে মণিরামপুরে তিনটি ফার্মেসির মালিককে দুই হাজার টাকা করে জরিমানা করা হয়। ফার্মেসিগুলো হলো পৌর শহরের মেসার্স শেখ ফার্মেসি, মেসার্স ফাতেমা ফার্মেসি ও মেসার্স আসমা ড্রাগ হাউস।


মন্তব্য