kalerkantho


শিবির ক্যাডারসহ গ্রেপ্তার ৩২

প্রিয় দেশ ডেস্ক   

২০ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



কয়েক স্থানে অভিযান চালিয়ে বিভিন্ন মামলা ও অভিযোগে ৩২ জনকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। তাদের মধ্যে এক শিবির ক্যাডার ও জামায়াত নেতা রয়েছেন।

প্রতিনিধিদের পাঠানো খবর :

রংপুর অফিস : রংপুরের মিঠাপুকুর উপজেলা ছাত্রশিবিরের সভাপতি ইউনুছ আলীকে গ্রেপ্তার করা হয়েছে। সোমবার সকালে তাঁকে গ্রেপ্তারের পর রংপুর জেলহাজতে পাঠানো হয়েছে। মিঠাপুকুরে গভীর রাতে বাসে পেট্রলবোমায় ছয়জনকে হত্যা, জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর রায়ের দিন সাতজনকে হত্যাসহ তাঁর বিরুদ্ধে নাশকতার ১০টি মামলা রয়েছে।

মিঠাপুকুর থানার ওসি হুমায়ুন কবীর বলেন, ইউনুছ আলীকে জিজ্ঞাসাবাদের পর আদালতে পাঠানো হয়েছে। তাঁর বিরুদ্ধে মিঠাপুকুরে নাশকতার ১০টি মামলা রয়েছে। এসব মামলায় তাঁর বিরুদ্ধে ইতিমধ্যে চার্জশিট দেওয়া হয়েছে।

নাটোর : নাটোর জেলা জামায়াতের ভারপ্রাপ্ত আমির দেলোয়ার হোসেনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বড়াইগ্রাম থানায় করা একটি মামলায় সোমবার ভোরে নিজ বাসা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।

বড়াইগ্রাম থানার ওসি শাহরিয়ার জানান, গত ১৮ সেপ্টেম্বর জামায়াত নেতা দেলোয়ার হোসেন ও জাহেদুল ইসলামসহ বেশ কিছু জামায়াতকর্মী বড়াইগ্রামের একটি জায়গায় সরকারবিরোধী আলোচনা করে।

এ ঘটনায় বড়াইগ্রাম থানার এসআই মাসুদ করিম বাদী হয়ে ১৩ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতপরিচয় আরো সাত-আটজনকে আসামি করে সন্ত্রাসবিরোধী আইনে একটি মামলা করেন।

ব্রাহ্মণবাড়িয়া : আশুগঞ্জে গত রবিবার রাতে অভিযানে চালিয়ে একটি মাইক্রোবাস থেকে ৫০ কেজি গাঁজাসহ মো. শহীদ মিয়া নামের এক ব্যক্তিকে আটক হয়েছে র‍্যাব। তার নামে আশুগঞ্জ থানায় মামলা হয়েছে। র‍্যাব সূত্র জানায়, ঢাকা-সিলেট মহাসড়কের আশুগঞ্জ টোল প্লাজা এলাকা থেকে শহীদ মিয়াকে আটক করা হয়।

ভালুকা (ময়মনসিংহ) : ভালুকা থেকে একটি পাইপগান ও দুই রাউন্ড গুলিসহ দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। তারা হলো ভালুকা উপজেলার হবিরবাড়ি ইউনিয়নের বারশ্রী গ্রামের লাল মিয়ার ছেলে মোফাজ্জল হোসেন ও একই গ্রামের আবদুল গফুরের ছেলে আবদুল কাদের। গত রবিবার রাতে দুজনকে গ্রেপ্তার করা হয়। তাদের নামে মামলা হয়েছে।

দাউদকান্দি (কুমিল্লা) : হোমনায় ডাকাতির প্রস্তুতিকালে তিন ডাকাতকে দেশীয় অস্ত্রসহ গ্রেপ্তার করেছে পুলিশ। তারা হলো মাসুদ রানা, ইউনুছ ও আরিফ হোসেন। গত রবিবার রাতে উপজেলার কাশিপুর ব্রিজের কাছ থেকে তাদের গ্রেপ্তার করা হয়। সোমবার থানায় মামলার পর ডাকাতদের কুমিল্লা জেলহাজতে পাঠানো হয়েছে।

ফরিদপুর : ফরিদপুর শহরের পশ্চিম গোয়ালচামট এলাকার সুন্দরবন আবাসিক হোটেলের একটি কক্ষ থেকে ৩০০ পিস ইয়াবাসহ নূরুল ইসলাম নামের একজনকে গ্রেপ্তার করেছে র‍্যাব। গত রবিবার রাত ৯টার দিকে হোটেলের ২১০ নম্বর কক্ষে তল্লাশি চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। নূরুল ইসলাম নগরকান্দা উপজেলার মাহবুব মাতুব্বরের ছেলে। তার নামে ফরিদপুর কোতোয়ালি থানায় মাদক আইনে একটি মামলা হয়েছে।

হবিগঞ্জ : হবিগঞ্জে ডাকাতি ও অস্ত্র মামলায় ১৭ বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামি আব্দুল মতিন মুকিতকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার সকাল ১১টার দিকে তাকে শায়েস্তাগঞ্জ থানার পুলিশ গ্রেপ্তার করে। তিনি হবিগঞ্জ সদর উপজেলার ব্রাহ্মণডুরা গ্রামের শুক্কুর আলীর ছেলে।

এদিকে পুলিশের নিয়মিত অভিযানে জেলার বিভিন্ন স্থান থেকে ২২ পলাতক আসামিকে গ্রেপ্তার করা হয়েছে।


মন্তব্য