kalerkantho


সুন্দরগঞ্জে ছেলেকে চুুবিয়ে মারলেন বাবা

বুড়িগঙ্গায় নিখোঁজ স্কুল ছাত্রের লাশ

প্রিয় দেশ ডেস্ক   

১৮ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



সুন্দরগঞ্জে ছেলেকে চুুবিয়ে মারলেন বাবা

গাইবান্ধার সুন্দরগঞ্জে ছয় মাসের ছেলেকে পানিতে চুুবিয়ে হত্যা করেছেন বাবা। কেরানীগঞ্জে বুড়িগঙ্গা নদীতে নিখোঁজ স্কুল ছাত্রের মরদেহ পাওয়া গেছে।

অন্যদিকে শেরপুরের নালিতাবাড়ীতে মেয়ের জামাইয়ের হাতে খুন হয়েছেন শ্বশুর। এ ছাড়া হবিগঞ্জের নবীগঞ্জ ও মাধবপুর, সাভার এবং নওগাঁর মান্দা থেকে পাঁচজনের লাশ উদ্ধার করেছে পুলিশ।

গাইবান্ধা : সুন্দরগঞ্জ উপজেলায় ছয় মাসের ছেলে সিয়ামকে পুকুরের পানিতে চুুবিয়ে হত্যার অভিযোগ পাওয়া গেছে বাবার বিরুদ্ধে। মর্মান্তিক ঘটনাটি ঘটেছে গতকাল শনিবার ভোরে উপজেলার নবাবগঞ্জ গ্রামে। খবর পেয়ে পুকুর থেকে শিশুটির লাশ উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় ঘাতক বাবা স্বপন মিয়াকে আটক করা হয়েছে। পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, নবাবগঞ্জ গ্রামের আবু বক্করের মেয়ে সম্পা বেগমের সঙ্গে একই গ্রামের বজলার রহমানের ছেলে স্বপন মিয়ার প্রেমের সম্পর্ক ছিল। এর সূত্র ধরে সম্পা অন্তঃসত্ত্বা হয়ে পড়েন। গ্রাম্য সালিস বৈঠকের মাধ্যমে বিয়ে দেওয়া হয় সম্পা-স্বপনের। তিন মাস পর তাঁদের ছেলে সিয়ামের জন্ম হয়। এ নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে ঝগড়া-বিবাদ লেগে থাকত। এর জেরে গতকাল ভোরে ছেলেকে বাড়ির সামনের পুকুরের পানিতে চুবিয়ে মেরে লাশ ফেলে রাখেন স্বপন। সকালে স্থানীয় লোকজন ওই পুকুরে শিশুটির লাশ ভেসে উঠতে দেখে পুলিশকে খবর দেয়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশটি উদ্ধার এবং স্বপনকে আটক করে। সুন্দরগঞ্জ থানার এসআই রাশেদুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

শেরপুর : দাবি করা টাকা না দেওয়ায় মোফাজ্জল হোসেন নামের এক কৃষককে বাড়ি থেকে ডেকে নিয়ে হত্যা করে লাশ পুকুরে ফেলে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে মেয়ের জামাইয়ের বিরুদ্ধে। গত শুক্রবার রাতে নালিতাবাড়ীর উপজেলার পশ্চিম ছালুয়াতলা গ্রামে এ ঘটনা ঘটে। পরদিন গতকাল শনিবার সকালে ওই পুকুর থেকে তাঁর লাশ উদ্ধার করে পরিবারের লোকজন। ময়নাতদন্তের জন্য লাশটি শেরপুর জেলা হাসপাতাল মর্গে পাঠিয়েছে পুলিশ। এদিকে ঘটনার পর পরই পোড়াগাঁওয়ে নিজ বাড়িতে চলে যান ঘাতক মারফত আলী। ততক্ষণে ঘটনাটি জানাজানি হওয়ায় স্থানীয় জনপ্রতিনিধি ও গ্রাম পুলিশের সহায়তায় গতকাল সকালে ওই বাড়ি থেকে তাঁকে আটক করে থানা পুলিশ। এ ঘটনায় একটি হত্যা মামলা হয়েছে। এ ব্যাপারে সদর ইউনিয়নের চেয়ারম্যান মো. আসাদুজ্জামান বলেন, ‘মারফত আলী প্রায়ই শ্বশুরবাড়িতে এসে লোকজনের সঙ্গে ঝগড়া-ফ্যাসাদে লিপ্ত হতো। এ নিয়ে ২৬ ধারায় মারধরের একটি মামলা রয়েছে। ওই মামলায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে। গত রবিবারও সে শ্বশুরের খড়ের গাদায় আগুন দিয়েছিল। ’

কেরানীগঞ্জ (ঢাকা) : নিখোঁজের এক দিন পর বুড়িগঙ্গা নদী থেকে ফারদিন খান নামের এক স্কুল ছাত্রের লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল শনিবার দুপুরে দক্ষিণ কেরানীগঞ্জ থানার আইন্তা সারিঘাট এলাকার সামনে নদী থেকে লাশটি উদ্ধার করা হয়। পরে তা ময়নাতদন্তের জন্য স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ মিটফোর্ড হাসপাতাল মর্গে পাঠিয়েছে পুলিশ। পরিবার সূত্রে জানা যায়, ফারদিন ধোলাইপাড় সরকারি উচ্চ বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ছাত্র। পরিবারের সঙ্গে রাজধানীর জুরাইন এলাকায় ভাড়া বাসায় থাকত সে। গত শুক্রবার সকালে খেলার কথা বলে বাসা থেকে বের হয়ে আর ফেরেনি ফারদিন। এ ব্যাপারে দক্ষিণ কেরানীগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) আবু শাহাদাত মোহাম্মদ শাহিন বলেন, শিশুটির বাঁ চোখে আঘাতের চিহ্ন রয়েছে। এ ছাড়া বাঁ কান ও বাঁ হাঁটুতে আঁচড়ের দাগ রয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট পেলে তার মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।

সাভার (ঢাকা) : সাভার পৌর এলাকার ডগরমোড়া মহল্লায় ভাড়া বাসা থেকে হাফিজা আক্তার রানী নামের এক গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। গত শুক্রবার রাতে লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। দাবি করা যৌতুকের টাকা না দেওয়ায় স্বামী রেজাউল করিম তাঁকে হত্যা করে লাশ ঘরের সিলিং ফ্যানের সঙ্গে ঝুলিয়ে রাখে বলে বাবার বাড়ির অভিযোগ। রেজাউলকে আটক করেছে পুলিশ। থানায় তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। রানী খুলনার পাইকগাছার গোপালপুর গ্রামের হাফিজুর রহমানের মেয়ে। এ ব্যাপারে সাভার মডেল থানার ওসি এস এম কামরুজ্জামান জানান, ঘটনাটি হত্যা না আত্মহত্যা ময়নাতদন্তের প্রতিবেদন পেলে নিশ্চিত করা যাবে।

নওগাঁ : মান্দা উপজেলায় নাজমুল হক নামের এক যুবকের লাশ উদ্ধার করা হয়েছে। গতকাল শনিবার দুপুরে বাড়ির অদূরে একটি কলাবাগানের একটি গর্ত থেকে তাঁর লাশটি উদ্ধার করে পুলিশ। নাজমুল উপজেলার কুসুম্বা শিরুপাড়া গ্রামের ছহির উদ্দিনের ছেলে। এ ব্যাপারে থানায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে।

হবিগঞ্জ : মাধবপুর উপজেলার মিরনগর এলাকায় ঢাকা-সিলেট মহাসড়কের পাশ থেকে গত শুক্রবার রাতে অজ্ঞাতপরিচয় এক নারীর (৩৫) লাশ উদ্ধার করেছে পুলিশ। একই সময় ওই মহাসড়কের জগদীশপুর আরএকে মসফ্লাই কম্পানির কাছে অজ্ঞাতপরিচয় এক পুরুষের (৫০) মরদেহ পাওয়া গেছে। সড়ক দুর্ঘটনায় তাঁদের মৃত্যু হয়েছে বলে পুলিশের ধারণা। এদিকে নবীগঞ্জ উপজেলায় রিয়াজদ মিয়া তালুকদার নামে এক প্রহরীর লাশ উদ্ধার করেছে পুলিশ। গত শুক্রবার রাতে উপজেলার পাঞ্জারাই গ্রামের একটি ধানক্ষেত থেকে লাশটি উদ্ধার করা হয়।


মন্তব্য