kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।


চার দিনে সড়ক দুর্ঘটনায় নিহত ৪০

প্রিয় দেশ ডেস্ক   

১৬ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



চট্টগ্রামে আলাদা সড়ক দুর্ঘটনায় বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রসহ তিনজন নিহত হয়েছেন। এ ছাড়া দেশের বিভিন্ন স্থানে দুর্ঘটনায় আরো ৩৭ জন মারা গেছে।

বিস্তারিত অফিস, নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবরে:

চট্টগ্রাম: জেলার দুই স্থানে আলাদা সড়ক দুর্ঘটনায় বেসরকারি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রসহ তিনজন নিহত ও একজন আহত হয়েছে। মঙ্গলবার এসব দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন ঢাকার আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্র জাহিন ফাইয়াজ হক, বাসযাত্রী পলিমা গাঢ় ও সমলাল চন্দ্র পাল। এ ঘটনায় জাহিনের বড় খালা শামীমা রহমান বাদী হয়ে দুজনকে আসামি করে চকবাজার থানায় একটি হত্যা মামলা করেছেন।

রংপুর: জেলার পীরগঞ্জ ও তারাগঞ্জে আলাদা সড়ক দুর্ঘটনায় পাঁচজন নিহত ও অন্তত ১৫ জন আহত হয়েছে। নিহতরা হলেন মোস্তফা মিয়া, দুখু মিয়া, আজাহার আলী ও আলামিন। অন্যজনের পরিচয় জানা যায়নি।

ফরিদপুর: সদর উপজেলার ধুলদী রেলগেট এলাকায় গতকাল বৃহস্পতিবার বিকেলে বাসচাপায় নূরুদ্দীন মোল্লা নামের এক বৃদ্ধ নিহত হয়েছেন।

কুমিল্লা: ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চান্দিনা উপজেলায় গত বুধবার সন্ধ্যায় লেগুনার চাপায় তারেক ইসলাম নামে বিশ্ববিদ্যালয়ের এক ছাত্র নিহত হয়েছেন। এ সময় তাঁর বড় ভাই তুহিন আহমেদ ও খালাতো ভাই তানভীর আহমেদ আহত হন। তারেক কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্সের প্রথম বর্ষের ছাত্র ছিলেন।

সিরাজগঞ্জ: জেলার বিভিন্ন স্থানে পৃথক সড়ক দুর্ঘটনায় এক পুলিশ কনস্টেবলসহ দুজন নিহত ও ১১ জন আহত হয়েছে। গত সোম ও বুধবার এসব দুর্ঘটনা ঘটে। নিহতদের মধ্যে পুলিশ কনস্টেবল মো. আবু মুসা পাবনার সাঁথিয়ার আফরা গ্রামের আকুল হোসেন প্রামাণিকের ছেলে। অন্যজনের পরিচয় পাওয়া যায়নি।

মেহেরপুর : মেহেরপুর-কুষ্টিয়া সড়কে বাসের ধাক্কায় শ্যালো ইঞ্জিনচালিত আলমসাধুর (নছিমন) চালক মোস্তফা আলী নিহত হয়েছেন। এ সময় আলমসাধুর ১৫ যাত্রী আহত হয়। গতকাল বৃহস্পতিবার দুপুরে সড়কের সদর উপজেলার মদনাডাঙ্গা টেকনিক্যাল কলেজসংলগ্ন সড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত মোস্তফা আলী গাংনীর পীরতলা গ্রামের নুর বকসের ছেলে।

চাঁপাইনবাবগঞ্জ (আঞ্চলিক) : শিবগঞ্জ উপজেলার কানসাট পুখুরিয়ার পেট্রলপাম্পের সামনে দুটি মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে এক কলেজ ছাত্র নিহত ও দুজন আহত হয়েছে। গত বুধবার সন্ধ্যায় এ দুর্ঘটনা ঘটে। নিহত শাহাদাৎ হোসেন উপজেলার লচমনপুর গ্রামের শহিদুল ইসলামের ছেলে ও মির্জাপুর ক্যাডেট কলেজের উচ্চ মাধ্যমিক দ্বিতীয় বর্ষের ছাত্র ছিল।

ঝিনাইদহ : শৈলকুপা উপজেলায় দুটি মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে পুলিশের উপপরিদর্শক (এসআই) জাহিদুল ইসলাম নিহত হয়েছেন। এ সময় তাঁর স্ত্রীসহ তিনজন আহত হন। মঙ্গলবার দুপুরে ঝিনাইদহ-কুষ্টিয়া সড়কের ভাটই বাজারে এ দুর্ঘটনা ঘটে। এসআই জাহিদুল নড়াইলে কর্মরত ছিলেন।

গাইবান্ধা : পলাশবাড়ী উপজেলায় যাত্রীবাহী বাস খাদে পড়ে মোর্শেদা বেগম ও দুখু মিয়া নামের দুজন নিহত হয়েছেন। এ সময় শিশুসহ ১৭ জন আহত হয়। সোমবার ভোরে গাইবান্ধা-পলাশবাড়ী সড়কে উপজেলার ডাকঘর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

ঠাকুরগাঁও : সদর উপজেলার বড় খোচাবাড়ী এলাকায় ঠাকুরগাঁও-দিনাজপুর মহাসড়কে বাস ও পিকআপ ভ্যানের মুখোমুখি সংঘর্ষে পিকআপ ভ্যানের তিন যাত্রী নিহত হয়েছে। গত বুধবার দুপুরে নিহতরা হলো রোজিনা, রমজান আলী ও আব্দুল গফফার।

পাবনা : পাবনা-ঈশ্বরদী মহাসড়কে যাত্রীবাহী বাস ও সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে তিনজন নিহত হয়েছে। এ সময় আহত হয়েছে দুজন। দুর্ঘটনাটি ঘটেছে গত সোমবার রাতে সড়কের সদর উপজেলার মজিদপুর এলাকায়। নিহতরা হলো শরীয়ত খান ও আব্দুর রহিম।

মাদারীপুর : কালকিনি উপজেলার গোপালপুর এলাকায় মাইক্রোবাসের ধাক্কায় ইজিবাইকের চালক জুলফিকার ও যাত্রী লিটন ফকির নিহত হয়েছে। একই ঘটনায় ইজিবাইকের আরেক যাত্রী আহত হয়। গত সোমবার রাতে ঢাকা-বরিশাল মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

দিনাজপুর : জেলায় গত তিন দিনে আলাদা সড়ক দুর্ঘটনায় দুই শিশুসহ সাতজন নিহত ও ৩৩ জন আহত হয়েছে। জানা যায়, গত বুধবার দুপুরে দিনাজপুর-রংপুর মহাসড়কের সদর উপজেলার পল্লী বিদ্যুৎ সমিতির সামনে যাত্রীবাহী বাস উল্টে এক শিশুসহ চারজন নিহত ও ৩৩ জন আহত হয়েছে। নিহতরা হলো শাহিদ (৪), ফারজানা, জামরুল ইসলাম ও মফিজুল ইসলাম। দুর্ঘটনার পর মহাসড়কে প্রায় তিন ঘণ্টা যান চলাচল বন্ধ ছিল। এর আগে মঙ্গলবার শহরের বড় মাঠে পলায়নরত কোরবানির গরু ধরতে গিয়ে মোটরসাইকেলে ধাক্কায় ইয়াকুব আলী নহত হয়েছে। সোমবার বিকেলে বীরগঞ্জ উপজেলার পূর্ব ধুলাউড়ি গ্রামে ব্যাটারিচালিত অটোরিকশার ধাক্কায় সাব্বির হোসেন নামের (৬) এক শিশু নিহত হয়েছে। রাতে বিরামপুর উপজেলার জয়নগরে ট্রাকের ধাক্কায় আহত মঞ্জুরুল ইসলামের মৃত্যু হয়েছে।

নাটোর : নলডাঙ্গা উপজেলার ব্রহ্মপুর এলাকায় গতকাল বৃহস্পতিবার দুপুরে নছিমনের চাপায় আলিফ নামের এক শিশুর মৃত্যু হয়েছে। আলিফ ব্রহ্মপুর পূর্বপাড়ার আজিজুর রহমানের ছেলে। সে স্থানীয় একটি স্কুলে পঞ্চম শ্রেণিতে পড়ত।

ভালুকা (ময়মনসিংহ) : প্রাইভেট কার নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের পাশের বিদ্যুতের খুঁটির সঙ্গে ধাক্কা লেগে দুমড়েমুচড়ে গেলে দুই ব্যবসায়ী নিহত হন। এ সময় আহত হন আরো তিন ব্যবসায়ী। এটি ঘটেছে বৃহস্পতিবার সকালে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ভালুকা উপজেলার মেহেরাবাড়ী এলাকায়। নিহতরা হলেন শহিদ সিদ্দিক পলাশ ও আলী হোসেন।

পিরোজপুর (আঞ্চলিক) : মঠবাড়িয়া-পাথরঘাটা সড়কে গত বুধবার রাতে ট্রাকের চাপায় মোটরসাইকেল চালক দিলীপ বৈরাগী নিহত হয়েছেন।

ভোলা : জেলায় আলাদা সড়ক দুর্ঘটনায় এক শিশুসহ দুজন নিহত ও পাঁচজন আহত হয়েছে। গত বুধবার রাতে জেলা শহর ও বোরহানউদ্দিন উপজেলায় এসব দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন সজিব (১০) ও মাহে আলম।

সাভার (ঢাকা) : আশুলিয়ায় বাসের চাপায় বাবু নামের অটোরিকশার এক যাত্রী নিহত ও পাঁচজন আহত হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকালে বাইপাইল-আব্দুল্লাহপুর মহাসড়কের সরকার মার্কেট এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) : ঢাকা-সিলেট মহাসড়কে রূপগঞ্জ উপজেলার রূপসীতে মঙ্গলবার সকালে লেগুনা চাপায়  মাংস ব্যবসায়ী ইউনুছ আলী নিহত হয়েছেন।


মন্তব্য