kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।


ছিনতাইকারীর অস্ত্রাঘাতে ব্যবসায়ীসহ আহত ৩

সরকারি অফিস ও বাড়িতে চুরি

প্রিয় দেশ ডেস্ক   

১৬ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



ছিনতাইকারীর ধারালো অস্ত্রের আঘাতে নারায়ণগঞ্জের রূপগঞ্জে এক ব্যবসায়ী ও শেরপুরের ঝিনাইগাতীতে দুই পর্যটক আহত হয়েছেন। ঢাকার সাভারে কয়েকটি সরকারি অফিসে ও নারায়ণগঞ্জে একটি বাড়িতে চুরি হয়েছে।

ঘটনাগুলো ঘটে বুধবার রাতে ও গতকাল বৃহস্পতিবার। কালের কণ্ঠ’র নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর :

সাভার (ঢাকা) : সংঘবদ্ধ দুর্বৃত্তরা বুধবার রাতে সাভার উপজেলা পরিষদ কমপ্লেক্সের তালা ও দরজায় লাগানো আংটা কেটে কম্পিউটারের বেশ কয়েকটি মনিটর, সিপিইউসহ মূল্যবান কাগজ নিয়ে গেছে। গতকাল ঈদের ছুটি শেষে কর্মস্থলে এসে সংশ্লিষ্ট অফিসের কর্মকর্তা-কর্মচারীরা বিষয়টি বুঝতে পারেন। সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ আবু নাসের বেগ, উপজেলা আনসার কমান্ড্যান্ট ও সাভার মডেল থানার পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

সূত্র জানায়, দুর্বৃত্তরা উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা, পরিসংখ্যান কর্মকর্তা ও সমবায় কর্মকর্তার অসিফ সহকারীর কক্ষ থেকে একটি করে মনিটর ও সিপিইউ এবং উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার অফিস সহকারীর কক্ষ থেকে একটি মনিটর ও তিনটি সিপিইউর মাদারবোর্ড, হার্ডডিস্কসহ মূল্যবান সামগ্রী লুটে নিয়েছে। এ ছাড়া অফিসগুলো থেকে মূল্যবান কাগজপত্রও চুরি হয়েছে।

ইউএনও আবু নাসের বেগ বলেন, চুরির ঘটনায় গতকাল সকালে সাভার মডেল থানায় একটি মামলা করা হয়েছে। অফিসগুলোর কম্পিউটারে থাকা সরকারি গুরুত্বপূর্ণ তথ্য খোয়া যাওয়া ও নিরাপত্তার বিষয়ে তিনি বলেন, কম্পিউটারগুলোর ডাটা ব্যাকআপ অন্যত্র সংরক্ষিত থাকায় তেমন কোনো সমস্যা হবে না। নিরাপত্তার জন্য উপজেলা পরিষদ কমপ্লেক্সে নৈশপ্রহরীর পাশাপাশি আনসার সদস্যরা নিয়োজিত ছিলেন। এ ছাড়া উপজেলা আনসার ভিডিপি কার্যালয়ের পাশ থেকে এমন চুরির ঘটনায় দায়িত্বরত আনসার সদস্যদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

সাভার মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মাহাফুজুর রহমান জানান, খবর শুনে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। থানায় মামলা হয়েছে। আইনি ব্যবস্থা নেওয়া হবে।

শেরপুর : ঝিনাইগাতী উপজেলার গজনী অবকাশ কেন্দ্রের পাহাড়ে গতকাল সকালে ছিনতাইকারীর ধারালো অস্ত্রের আঘাতে আহতরা হলেন সিরাজগঞ্জের রায়গঞ্জ থানার হাছিব পানগাতী গ্রামের দুলা শেখের ছেলে কামরুল হাসান (৩০) ও আকবর আলীর ছেলে নাদিম মিয়া (২৪)।

ঝিনাইগাতী থানার সেকেন্ড অফিসার উপপরিদর্শক (এসআই) সরোয়ার হোসেন বলেন, এ ঘটনায় কোনো মামলা হয়নি।

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) : সোমবার রাতে তারাব পৌরসভার মৈকুলী এলাকায় আহত ব্যবসায়ী সাজু মিয়া (৩৫) মুন্সীগঞ্জের গজারিয়ার ভবেরচর এলাকার খলিল ব্যাপারীর ছেলে। তিনি মৈকুলী এলাকার ইমাম হোসেনের বাড়িতে থেকে টপ ওয়ান ফ্যাশন নামের একটি পোশাকের দোকান পরিচালনা করে আসছেন। রূপগঞ্জ থানার ওসি ইসমাইল হোসেন বলেন, ‘ছিনতাইকারীচক্রকে আটকের চেষ্টা করা হবে। ’

নারায়ণগঞ্জ : মাসদাইর এলাকার হাফিজুর রহমান মিন্টু অভিযোগ করেন, ওই এলাকায় তাঁর বাড়ি থেকে বুধবার রাতে চোরেরা টাকা, সোনার গয়নাসহ প্রায় ২০ লাখ টাকার মাল নিয়ে গেছে। তিনি জানান, পাঁচতলা বাড়িটির চার ও পাঁচ তলায় তাঁরা থাকেন। দ্বিতীয় ও তৃতীয় তলা ভাড়া দেওয়া। ঈদের ছুটিতে ভাড়া দেওয়া একটি ফ্ল্যাট ছাড়া পুরো বাড়ি ফাঁকা ছিল। ঈদের ছুটিতে গত রবিবার রাতে তিনি বাসায় তালা দিয়ে সপরিবারে গ্রামের বাড়ির উদ্দেশে চলে যান। বুধবার রাতে চুরি হয়েছে খবর পেয়ে বৃহস্পতিবার সকালে বাসায় আসেন। বিষয়টি পুলিশকে জানানো হয়েছে।

ফতুল্লার মডেল থানার ডিউটি অফিসার এসআই তুষার কান্তি দাস বলেন, ‘লিখিত অভিযোগ পেলে আইনি ব্যবস্থা নেওয়া হবে। ’


মন্তব্য