kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


বালিয়াকান্দিতে চাল বিতরণ বন্ধ করলেন উপজেলা চেয়ারম্যান

রাজবাড়ী প্রতিনিধি   

১২ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



ঈদুল আজহা উপলক্ষে দুস্থ ও অসহায় ব্যক্তিদের নামে বরাদ্দ ভিজিএফের ১০ কেজি করে চাল ঈদের আগে পাচ্ছে না রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার নারুয়া ইউনিয়নের এক হাজার ৭৮০টি পরিবার। গতকাল রবিবার সকালে ওই চাল বিতরণের কথা থাকলেও অনিয়মের অভিযোগ এনে বালিয়াকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান তা বিতরণ বন্ধ করে দিয়েছেন।

উপজেলার নারুয়া ইউপি চেয়ারম্যান আবদুস সালাম জানান, ঈদুল আজহা উপলক্ষে নারুয়া ইউনিয়নের এক হাজার ৭৮০টি কার্ডের বিপরীতে ভিজিএফের ১০ কেজি করে চাল বরাদ্দ দেওয়া হয়। গতকাল সকাল থেকে চাল বিতরণের প্রস্তুতি নিলে উপজেলা চেয়ারম্যান মো. আবুল কালাম আজাদ এসে চাল বিতরণ বন্ধ করে দেন। তিনি আরো বলেন, প্রতিটি স্লিপে ক্রমিক নম্বর দেওয়া রয়েছে। ওই ক্রমিক নম্বরে রেজিস্ট্রারের স্লিপধারীর নাম-ঠিকানা লেখা রয়েছে। ফলে স্লিপপ্রাপ্ত ব্যক্তিই চাল নিতে পারবে। অন্য কেউ তা নেওয়ার সম্ভাবনা নেই।

তবে নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যক্তি জানান, দলীয় কোঠায় ওই চালের স্লিপ না দেওয়ায় আওয়ামী লীগের নেতারা উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদের কাছে অনুযোগ জানায়। যে কারণে তিনি গিয়ে চাল বিতরণ কার্যক্রম বন্ধ করে দেন।

উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ জানান, তিনি ইউনিয়ন পরিষদে গিয়ে দেখেন যেসব ব্যক্তিকে চালের স্লিপ দেওয়া হয়েছে, তাতে তাদের নাম-ঠিকানা লেখা নেই। প্রকৃত ব্যক্তির হাতে স্লিপ রয়েছে কি না তা দেখে বোঝার উপায় নেই। এ অবস্থায় চাল নয়-ছয় হওয়ার আশঙ্কায় বিতরণ বন্ধ করে দেওয়া হয়েছে।


মন্তব্য