kalerkantho


সড়ক দুর্ঘটনা

টাঙ্গাইলে ট্রাক-বাস সংঘর্ষে নিহত ৫, আহত ১৫

গাজীপুর রূপগঞ্জে আরো চারজনের মৃত্যু

প্রিয় দেশ ডেস্ক   

১১ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



টাঙ্গাইল উপজেলার কান্দিলায় ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে গতকাল শনিবার ট্রাক ও বাসের সংঘর্ষে দুই নারী, এক শিশুসহ পাঁচজন নিহত হয়েছে। আহত হয়েছে অন্তত ১৫ জন। হতাহতরা ঈদের ছুটিতে উত্তরবঙ্গে গ্রামের বাড়ি যাচ্ছিল। একই দিন সড়ক দুর্ঘটনায় গাজীপুরে তিনজন ও নারায়ণগঞ্জের রূপগঞ্জে একজন নিহত এবং ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে বর-কনেসহ ১২ জন গুরুতর আহত হয়েছে।

টাঙ্গাইল : নিহতদের মধ্যে তিনজনের পরিচয় পাওয়া গেছে। তাঁরা হলেন বগুড়ার বীরবালা, অঞ্জনা ও জগদীশ প্রামাণিক। নিহতদের এক আত্মীয় ট্রাকের আরোহী কান্তি রানি জানান, ঈদের ছুটিতে তাঁরা বাড়ি যাওয়ার জন্য বাসের টিকিট পাননি। পরে তাঁরা ৯ জন গাজীপুরের চৌরাস্তা থেকে ট্রাকে ওঠেন বগুড়া যাওয়ার জন্য। পথে টাঙ্গাইলের কান্দিলায় ট্রাকের সঙ্গে একটি বাসের সংঘর্ষ হলে ট্রাকটি উল্টে যায়। তিনি পানি থেকে উঠে এলেও তাঁদের সঙ্গে থাকা তিনজন মারা যান।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ জাহাঙ্গীর আলম ও প্রত্যক্ষদর্শীরা জানায়, ট্রাকে সিমেন্টের বস্তার ওপর অন্তত ২৫ জন আরোহী ছিল। দুপুর সোয়া ১২টার দিকে ট্রাকটি কান্দিলায় পৌঁছলে বিপরীত দিক থেকে আসা একটি যাত্রীহীন বাস সামনে সেতুর বাঁ পাশে গর্ত দেখে ডানদিকে মোড় নেয়। সঙ্গে সঙ্গে ট্রাকের মুখোমুখি সংঘর্ষে বাসটি দুমড়ে-মুচড়ে যায়। ট্রাকটি পাশের খাদে পানিতে পড়ে যায়। এতে সিমেন্টের বস্তার নিচে চাপা পড়ে ও পানিতে ডুবে পাঁচজন নিহত ও ১৫ জন আহত হয়।

গাজীপুর : সদর উপজেলার বাঘের বাজার এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে সকালে ট্রাক-লেগুনার সংঘর্ষে দুজন নিহত ও পাঁচজন আহত হয়েছে। তাদের নাম-পরিচয় জানা যায়নি। মাওনা হাইওয়ে থানার ওসি মো. হাফিজুর রহমান জানান, ময়মনসিংহগামী যাত্রীবাহী লেগুনাকে পেছন থেকে একটি ট্রাক ধাক্কা দেয়। এতে লেগুনাটি উল্টে রাস্তার পাশে পড়ে যায়। নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাকটি ঢুকে পড়ে একটি দোকানে। হতাহতরা লেগুনার যাত্রী।

গাজীপুর (আঞ্চলিক) : শ্রীপুরের রঙ্গিলাবাজার এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে উল্টোপথে চলা পিকআপ ভ্যানের সঙ্গে যাত্রীবাহী বাসের সংঘর্ষে এক বাসযাত্রী নিহত ও দুজন আহত হয়েছেন। সকালে এ দুর্ঘটনায় নিহতের নাম আলী হোসেন (৩৫)। তিনি কুড়িগ্রামের রৌমারীর ধলারচর মধ্যপাড়া গ্রামের মৃত শমসের খলিফার ছেলে।

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) : রূপগঞ্জে বাসচাপায় অটোরিকশাযাত্রী এক যুবক নিহত ও দুজন আহত হয়েছে। বিক্ষুব্ধ জনতা বাসটিতে আগুন দিয়েছে। গতকাল শনিবার সন্ধ্যায় পর্শি এলাকার কাঞ্চন-কুড়িল (৩০০ ফুট) সড়কে এ ঘটনা ঘটে। নিহত কাউছার হোসেন (৩০) উপজেলার পিংলান এলাকার আব্দুর রউফ মিয়ার ছেলে।

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) : ঈশ্বরগঞ্জের লক্ষ্মীগঞ্জ এলাকায় ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কে গতকাল ভোরে বাস-মাইক্রোবাসের সংঘর্ষে আহত হন  ১২ জন।


মন্তব্য