kalerkantho


সাগরে ২০ জেলে অপহরণ

বাগেরহাট ও পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি   

১০ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



মুক্তিপণের দাবিতে সুন্দরবনসংলগ্ন বঙ্গোপসাগরের শ্যালার চর ও মংলা উপজেলার ধানসিদ্ধির চরে হামলা চালিয়ে ২০ জেলেকে অপহরণ করেছে জলদস্যু দল ‘সাগর বাহিনী’। এ সময় দস্যুরা ১১টি ট্রলার থেকে পাঁচ লাখ টাকার মাছ ও জাল লুট করে নেয়।

এ ছাড়া কয়েকজন জেলেকে মারধর করে আহত করা হয়। গত বৃহস্পতিবার রাত থেকে গতকাল শুক্রবার সকাল পর্যন্ত অপহরণের এ ঘটনা ঘটে। কোস্ট গার্ড পশ্চিম জোনের অপারেশন অফিসার লেফটেন্যান্ট ফরিদুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন। গত বৃহস্পতিবার সকালে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৮-এর অভিযানে সুন্দরবনের জলদস্যু শান্ত ও আলম বাহিনীর ১৪ সদস্য বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্রসহ স্বরাষ্ট্রমন্ত্রী ও র‌্যাবের ডিজির কাছে আত্মসমর্পণ করার ২৪ ঘণ্টার মাথায় সাগর বাহিনী অপহরণের এ ঘটনা ঘটাল। লেফটেন্যান্ট ফরিদুজ্জামান জানান, সমুদ্রে কোস্ট গার্ডের নিয়মিত অভিযান চালানো হয়। ডাকাতির খবর পেয়ে কোস্ট গার্ডের বিপুলসংখ্যক সদস্য অভিযান চালাচ্ছেন। তবে এখনো কাউকে উদ্ধার করতে পারেননি।  

জেলে অপহরণের বিষয়ে বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী জানান, দুই সপ্তাহ ধরে সাগর বাহিনী ট্রলার মালিকদের কাছে মোবাইল ফোনে বিকাশের মাধ্যমে চাঁদা দাবি করে আসছিল।


মন্তব্য