kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


বিদ্যালয়ের মাঠ দখলের ‘পাঁয়তারা’

প্রতিবাদে নারায়ণগঞ্জে মানববন্ধন

নারায়ণগঞ্জ প্রতিনিধি   

৯ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়ায় শিশু কল্যাণ প্রাথমিক বিদ্যালয়-২৪-এর মাঠ দখল করে ভবন নির্মাণের ‘পাঁয়তারার’ প্রতিবাদে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। গতকাল বৃহস্পতিবার সকালে বিদ্যালয়ের মাঠে এ মানববন্ধন করা হয়।

সূত্র জানায়, মাঠটিতে বহুতল ভবন নির্মাণের উদ্দেশ্যে গতকাল থেকে সয়েল টেস্টের কাজ শুরু করে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক)। এর প্রতিবাদে ও মাঠ রক্ষার দাবিতে মানববন্ধন করে শিক্ষার্থীরা।

খোঁজ নিয়ে জানা গেছে, ১৯৯০ সালে স্থাপিত হয় শিশু কল্যাণ প্রাথমিক বিদ্যালয়টি। তখন থেকে বিদ্যালয়ের মাঠে খেলাধুলা করে আসছে শিক্ষার্থীসহ এলাকাবাসী। নারায়ণগঞ্জ সদর উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতাও এই মাঠে হয়ে থাকে।

এটি ছাড়া আশপাশের এলাকায় কোনো খেলার মাঠ নেই। বিদ্যালয়টির প্রধান শিক্ষক মহিউদ্দিন বলেন, ‘আমরা আশঙ্কা করছি মাঠটি বেদখল হয়ে যাবে। বিষয়টি আমরা লিখিতভাবে স্কুলের সভাপতি ও জেলা প্রশাসক রাব্বি মিয়াকে জানিয়েছি। এর অনুলিপি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের শিশু কল্যাণ ট্রাস্টের পরিচালক, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা, নাসিক মেয়র, স্কুলের সদস্যসচিব, সদস্য সিভিল সার্জন, এম সাইফউল্লাহ বাদলসহ সংশ্লিষ্ট দপ্তরে দেওয়া হয়েছে। ’

নাসিকের টাউন প্ল্যানার মঈনুল হক ও নির্বাহী প্রকৌশলী আব্দুল আজিজ বলেন, এ বিষয়ে তাঁরা কিছু বলতে পারবেন না। জেলা প্রশাসক রাব্বি মিয়া জানান, বিষয়টি নিয়ে তিনি নাসিকের সঙ্গে আলোচনা করবেন।


মন্তব্য