kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


ভ্রাম্যমাণ আদালত

মাদকসেবীসহ ২৯ জনকে কারাদণ্ড

বিভিন্ন অভিযোগে ১৫ ব্যক্তিকে জরিমানা

প্রিয় দেশ ডেস্ক   

৯ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



বিভিন্ন অভিযোগে নাটোর, মেহেরপুর ও রাজবাড়ীতে ২৯ জনকে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। চার জেলায় ব্যবসায়ীসহ ১৫ জনকে জরিমানা করা হয়েছে।

বুধবার রাতে ও গতকাল বৃহস্পতিবার আদালত পরিচালনা করা হয়। কালের কণ্ঠ’র প্রতিনিধিদের পাঠানো খবর :

নাটোর : হিসাবের বেশি পরিমাণ মদ মজুদ রাখা ও লাইসেন্সবিহীন মদ্যপায়ীদের কাছে বিক্রির অভিযোগে নাটোর শহরের উত্তর চৌকিরপাড়ায় একজন দোকান মালিককে এক লাখ টাকা অর্থদণ্ড ও লাইসেন্সবিহীন ২৬ মদ্যপায়ীকে এক মাস করে কারাদণ্ড দেওয়া হয়েছে। বুধবার রাতে আদালত পরিচালনা করেন সদর উপজেলার ইউএনও নায়িরুজ্জামান খান।

মেহেরপুর : মেহেরপুরে বুধবার রাতে মাদক সেবনের অভিযোগে আলী সিদ্দিক বাবু ও ফরিদ আলী নামের দুজনকে দুই বছর করে কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত। দণ্ডিতদের বাড়ি সদর উপজেলার গোভীপুর গ্রামে। এর আগে বিকেলে সদর থানার পুলিশ গোভীপুর থেকে তাদের আটক করে।

রাজবাড়ী : লাইসেন্স না থাকায় বালিয়াকান্দি বাজারের সাত ব্যবসায়ীকে ৩৯ হাজার টাকা অর্থদণ্ড এবং পাংশায় স্কুল ছাত্রীকে যৌন হয়রানি করায় একজনকে কারাদণ্ড দেওয়া হয়েছে। বুধবার সন্ধ্যায় ইউএনও এইচ এম রকিব হায়দারের ভ্রাম্যমাণ আদালতে অর্থদণ্ডপ্রাপ্ত ব্যবসায়ীরা হলেন আরিফুজ্জামান, স্বপন কুণ্ডু, কবির গাজী, মনোয়ার হোসেন, আইয়ুব হোসেন, রাব্বী বিশ্বাস ও আব্দুর রশিদ। পাংশার নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রাশেদুর রহমান ভ্রাম্যমাণ আদালতে এক মাসের কারাদণ্ডপ্রাপ্তের নাম সাদ্দাম লস্কর। সে বি-মালঞ্চী গ্রামের হানেফ লস্করের ছেলে।

গাইবান্ধা : গাইবান্ধায় মাদক ব্যবসার অভিযোগে দুজনকে কারাদণ্ড ও সেবনের দায়ে তিনজনকে অর্থদণ্ড দেওয়া হয়েছে। গতকাল ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সদর উপজেলার ইউএনও মো. আশরাফুল মমিন খান। শহরের খানকাহ শরীফ এলাকার কাজেম আলীকে এক বছর ও ডিবি রোড ফকিরপাড়ার আবু জোবায়ের শিহাবকে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। রেলওয়ে কলোনির লাভলু মিয়া, বিহারিপট্টি রেলওয়ে কলোনির সায়েদ আলী ও সদর উপজেলার হাসেম বাজার এলাকার আব্দুর রাজ্জাককে ৫০০ টাকা করে জরিমানা করা হয়েছে।

দীঘিনালা (খাগড়াছড়ি) : মানুষের খাদ্য (মহিষের চামড়া) বলে ট্যানারির বর্জ্য বিক্রির অপরাধে গতকাল দীঘিনালার বাবুছড়া বাজারের অমল চাকমা ও বন চাকমাকে এক হাজার টাকা করে জরিমানা করেন ইউএনও ড. মুহাম্মদ শহীদ হোসেন চৌধুরীর ভ্রাম্যমাণ আদালত।

ব্রাহ্মণবাড়িয়া : নাসিরনগরে ৬৩৯টি পরচাসহ আটক সাচ্চু মিয়াকে গতকাল অর্থদণ্ড করেছেন ইউএনও চৌধুরী মোয়াজ্জম আহমদের ভ্রাম্যমাণ আদালত। এ ঘটনায় জড়িত উপজেলা সেটেলমেন্ট অফিসের পেশকার তাপস কুমার বর্মণ পরচার জন্য নেওয়া অতিরিক্ত টাকা ফেরত দেওয়ার পাশাপাশি ক্ষমা চেয়েছেন।  

সূত্র জানায়, উপজেলার চাতলপাড় ইউনিয়নের কাঠালকান্দি মৌজার প্রিন্ট করা পরচা ভূমির নিজ নিজ মালিকের কাছে দেওয়ার কথা। কিন্তু একটি চক্র সেটেলমেন্ট অফিস থেকে এসব পরচা নিয়ে অতিরিক্ত দামে বিক্রি করছে। গতকাল ওই মৌজার ৬৩৯টি পরচা নেন সাচ্চু মিয়া। ১০০ টাকার স্থলে ১৫০ টাকা করে রেখে এসব পরচা দেন পেশকার তাপস।


মন্তব্য