kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


কিবরিয়া হত্যা মামলা

আরিফুলের জামিন শুনানি হয়নি

হবিগঞ্জ প্রতিনিধি   

৯ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়া হত্যায় করা বিস্ফোরক মামলায় সিলেট সিটি করপোরেশনের সাময়িক বরখাস্ত মেয়র আরিফুল হকের জামিন শুনানি হয়নি। এ ক্ষেত্রে উচ্চ আদালতের দেওয়া জামিনের কাগজ না আসায় গতকাল বৃহস্পতিবার শুনানি না করে আদালত আগামী ২৫ সেপ্টেম্বর শুনানির দিন ধার্য করেন।

এর আগে বুধবার আরিফুল হকের আইনজীবী তাঁর জামিনের আবেদন করেন।

আসামিপক্ষের আইনজীবী মঞ্জুর উদ্দিন আহমেদ শাহীন জানান, কিবরিয়া হত্যা মামলায় আরিফুল হক চৌধুরী উচ্চ আদালত থেকে গত মঙ্গলবার জামিন লাভ করেন। কিন্তু একই ঘটনায় করা বিস্ফোরক মামলায়ও তিনি আসামি ও গ্রেপ্তার হওয়ায় কারাগার থেকে বের হতে পারছেন না। এ কারণে জামিনের আবেদন করলেও শুনানি হয়নি। পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়েছে ২৫ সেপ্টেম্বর।

উল্লেখ্য, কিবরিয়া হত্যা মামলার সম্পূরক চার্জশিটে আসামিভুক্ত হন আরিফুল হক চৌধুরী। ২০১৪ সালের ৩০ ডিসেম্বর হবিগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করেন তিনি। তখন থেকেই তিনি কারাগারে আটক আছেন। এরই মধ্যে তিনি জামিনে ১৫ দিন কারাগারের বাইরে ছিলেন।

প্রসঙ্গত, ২০০৫ সালের ২৭ জানুয়ারি হবিগঞ্জের বৈদ্যেরবাজারে জনসভায় গ্রেনেড হামলায় নিহত হন শাহ এ এম এস কিবরিয়াসহ পাঁচজন। এ ঘটনায় হত্যা ও বিস্ফোরক আইনে দুটি মামলা করা হয়। উভয় মামলায়ই সম্পূরক চার্জশিটে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুত্ফুজ্জামান বাবর, খালেদা জিয়ার সাবেক রাজনৈতিক সচিব হারিছ চৌধুরী, সিলেটের সাবেক মেয়র আরিফুল হক চৌধুরী, হবিগঞ্জের সাবেক মেয়র জি কে গউছসহ ৩২ জনকে আসামি করা হয়। হত্যা মামলাটি সিলেট দ্রুত বিচার ট্রাইব্যুনালে বিচারাধীন এবং বিস্ফোরক মামলাটি হবিগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতে অভিযোগ গঠনের পর্যায়ে রয়েছে।


মন্তব্য