kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


ভ্রাম্যমাণ আদালত

ভুয়া পুলিশসহ ১৪ জনকে কারাদণ্ড

দুটি কারখানা ও দুই ব্যক্তিকে জরিমানা

প্রিয় দেশ ডেস্ক   

৮ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



নাটোরের বড়াইগ্রামে এক ভুয়া গোয়েন্দা (ডিবি) পুলিশসহ রাজবাড়ী ও নীলফামারীতে বিভিন্ন অভিযোগে ১৪ জনকে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। হবিগঞ্জে দুটি খাবার পানির কারখানা ও রাজবাড়ীতে দুজনকে জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার রাতে ও গতকাল বুধবার এসব আদালত পরিচালনা করা হয়। কালের কণ্ঠ’র প্রতিনিধিদের পাঠানো খবর :

নাটোর : বড়াইগ্রামে গতকাল দুই বছরের কারাদণ্ডপ্রাপ্তের নাম আমিন উদ্দিন। তিনি চট্টগ্রামের ডবলমুরিং থানার মনসুরাবাদ এলাকার বাসিন্দা। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন ইউএনও রুহুল আমিন। উপজেলার আহম্মেদপুর বাজার এলাকার আব্দুস সালাম গত মঙ্গলবার রাজশাহীতে কোরবানির গরু কিনতে যান। সেখানে আমিন উদ্দিন নিজেকে গোয়েন্দা পুলিশ পরিচয়ে নকল টাকা চেক করে দেওয়ার কথা বলে সালামের কাছ থেকে ৩৮ হাজার ৫০০ টাকা নিয়ে দুই সহযোগীসহ পালিয়ে যায়। গতকাল আমিন আহম্মেদপুর বাজারে এলে সালাম তাকে আটক করে পুলিশে খবর দেন। ভ্রাম্যমাণ আদালত আমিনকে কারাদণ্ডসহ ছয় হাজার টাকা অর্থদণ্ড দেন এবং আমিনের কাছ থেকে উদ্ধার করা ৩৮ হাজার ৫০০ টাকা ফেরত দেন সালামকে।

রাজবাড়ী : রাজবাড়ীতে তিনজনকে কারাদণ্ড ও দুজনকে অর্থদণ্ড দেওয়া হয়েছে। মঙ্গলবার রাতে মহারাজপুর গ্রাম থেকে পাঁচ পুড়িয়া গাঁজা ও গাঁজা সেবনের সরঞ্জামসহ আটক স্থানীয় আওয়াল সেখ ও পাশের বাজিতপুর গ্রামের রফিক মণ্ডলকে ছয় মাস করে কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল সদর উপজেলার ইউএনও সৈয়দা নুর মহল আশরাফি আদালত পরিচালনা করেন। এদিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট আরিফুল হক মৃদুল ও কাউছার হোসেনের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত রাজবাড়ী শহরের আকতার হোসেনের মহিন এন্টারপ্রাইজে অভিযান চালান। এ সময় তিন হাজার বোতল মাদকজাতীয় পানীয়, ৫০০টি যৌন উত্তেজক ট্যাবলেট ও প্রায় পাঁচ মণ নিষিদ্ধ পলিথিন উদ্ধার করা হয়। পরে দোকান কর্মচারী সোবাহান মোল্লা ও ফজলুর রহমানকে ৪০ হাজার টাকা করে অর্থদণ্ড, আরেক কর্মচারী শাজাহান ব্যাপারীকে দুই মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়।

নীলফামারী : জলঢাকা উপজেলায় জুয়া খেলার দায়ে ১০ জনকে পাঁচ দিন করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। গতকাল ইউএনও মুহাম্মদ রাশেদুল হক প্রধানের ভ্রাম্যমাণ আদালত এ সাজা দেন। সাজাপ্রাপ্তরা হলেন জলঢাকার মাহামুদুল ইসলাম, কিশোরগঞ্জ উপজেলার বেলাল হোসেন, বুধা বর্মণ, রংপুরের গঙ্গাচড়ার কচুয়া গ্রামের আব্দুর রশিদ, জিয়াউল ইসলাম, মনছার আলী, আহমেদ আলী, মোবারক হোসেন, আব্দুল মালেক ও রফিকুল ইসলাম।

হবিগঞ্জ : বিএসটিআইয়ের লাইসেন্স না থাকায় হবিগঞ্জ শহরের স্বদেশ ড্রিংকিং ওয়াটার ও রিহা ড্রিংকিং ওয়াটারকে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। গতকাল নির্বাহী ম্যাজিস্ট্রেট ডা. এ কে এম সাইফুল ইসলামের ভ্রাম্যমাণ আদালত এ জরিমানা করেন।


মন্তব্য