kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।

ফতুল্লার আলীগঞ্জ হাট নিয়ে উত্তেজনা

অবশেষে সমঝোতা

নারায়ণগঞ্জ প্রতিনিধি   

৭ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



নারায়ণগঞ্জ সদর উপজেলার আলীগঞ্জ পশুর হাটের টেন্ডার নিয়ে কয়েক দিন ধরে চলা উত্তেজনার অবসান হয়েছে। গতকাল মঙ্গলবার আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের শীর্ষ নেতাদের মধ্যস্থতায় এ সমঝোতা হলো।

এ সময় বিবদমান দুই পক্ষের লোকজন ছাড়াও রাজনৈতিক নেতারা উপস্থিত ছিলেন।

এ প্রসঙ্গে এক পক্ষের নেতৃত্বদানকারী সদর উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান ও সদ্য আওয়ামী লীগে যোগদানকারী ফাতেমা মনির জানান, থানা আওয়ামী লীগের শীর্ষ নেতাদের হস্তক্ষেপে তাদের মধ্যকার বিরোধের অবসান হয়েছে। আর অন্য পক্ষের নেতা জাতীয় শ্রমিক লীগের শ্রমিককল্যাণ ও উন্নয়নবিষয়ক সম্পাদক এবং ফতুল্লা আঞ্চলিক কমিটির সভাপতি কাউসার আহম্মেদ পলাশ জানান, তারা শিডিউল কিনেছেন। আজ বুধবার তা জমা দেবেন।

প্রসঙ্গত, রবিবার আলীগঞ্জ মাঠে পশুর হাট বসানোকে কেন্দ্র করে ওই দুই পক্ষে তুমুল হট্টগোল বাধে। পরে আলীগঞ্জ হাটের রি-টেন্ডার ঘোষণা করা হয়।

বন্দরেও অনুমোদনবিহীন হাট : বন্দরে ২২ নম্বর ওয়ার্ডের ১ নম্বর খেয়াঘাটের উত্তর পাশে শীতলক্ষ্যা নদীসংলগ্ন বিআইডাব্লিউটিএর খালি জমির (ময়মনসিংহপট্টি হিসেবে পরিচিত) পূর্ব দিকের একটি প্লটে বসানো হয়েছে অনুমোদনহীন পশুর হাট। ক্ষমতাসীন স্থানীয় একটি গ্রুপ প্রশাসনের অনুমতি ছাড়াই ওই হাট বসাচ্ছে বলে সূত্র নিশ্চিত করেছে। এ বিষয়ে বন্দর উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা মৌসুমী হাবিব বলেন, ‘হাট বসানোর অনুমতি দেবে সিটি করপোরেশন। তাদের অনুমতি নেওয়া হয়েছে কি না আমার জানা নেই। তবে কেউ অবৈধভাবে হাট বসিয়ে থাকলে তা উচ্ছেদ করা হবে। ’

অভিযোগ না নিয়েই ছিনতাইকারীদের

৫৪ ধারায় আটক!

আড়াইহাজারে ছিনতাইকারীদের ছুরিকাঘাতে আহত অটোরিকশাচালকের অভিযোগ আমলে না নিয়ে তিন ছিনতাইকারীকে ৫৪ ধারায় আটক দেখিয়ে আদালতে পাঠিয়েছে পুলিশ। তারা হলো উপজেলার মারুয়াদী এলাকার হাবিবুর রহমানের ছেলে জহিরুল ইসলাম, মোস্তফার ছেলে সফিকুল ইসলাম ও আলী মোল্লার ছেলে মাছুম। মঙ্গলবার তাদের আদালতে পাঠানো হয়।

জানা গেছে, গত সোমবার রাত ১০টার দিকে উপজেলার প্রভাকরদী এলাকা থেকে যাত্রীবেশে তিন ছিনতাইকারী লস্করদী যাওয়ার কথা বলে একটি অটোরিকশা ভাড়া নেয়। পরে তারা পথিমধ্যে চালক অহিম উদ্দিনকে কুপিয়ে আহত করে অটোরিকশা নিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে এলাকাবাসী ধাওয়া দিয়ে ছিনতাইকারীদের আটকের পর গণপিটুনি দিয়ে পুলিশের উপপরিদর্শক এমদাদ ও মাহফুজ রানার কাছে হস্তান্তর করে। ওই রাতেই আহত চালক অহিম উদ্দিন তিন ছিনতাইকারীর বিরুদ্ধে থানায় অভিযোগ দেন। কিন্তু মঙ্গলবার সকালে উপপরিদর্শক মাহফুজ রানা মূল ঘটনা আড়াল করে ছিনতাইকারীদের ৫৪ ধারায় আটক দেখিয়ে আদালতে পাঠান।

অবশ্য উপপরিদর্শক এমদাদ জানান, আটকদের ৫৪ ধারায় চালান করলেও পরে তাদের ছিনতাই মামলায় আটক দেখানো যাবে।


মন্তব্য