kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।


চিরিরবন্দরে ইঞ্জিন লাইনচ্যুত ট্রেন চলাচলে বিঘ্ন, আহত ৫

দিনাজপুর প্রতিনিধি   

৭ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



জেলার চিরিরবন্দর এলাকায় ডিপ ট্রলির সঙ্গে ধাক্কায় রেলওয়ের পাথরবাহী ইঞ্জিন লাইনচ্যুত হয়েছে। তাতে চালকসহ পাঁচজন রেলওয়ের কর্মী আহত হয়েছে।

গতকাল মঙ্গলবার বিকেলে ওই দুর্ঘটনার পর থেকে পার্বতীপুর জংশন স্টেশন থেকে দিনাজপুর পঞ্চগড় রুটে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, রেলওয়ে লাইনের মেরামতের কাজে ব্যবহৃত গ্যাংকার ইঞ্জিনটি রেললাইনে পাথর ফেলার কাজে নিয়োজিত ছিল। ইঞ্জিনটি মন্মথপুর স্টেশনে তিনটি বগিতে পাথর ভর্তি করে দিনাজপুর জেলা সদরের দিকে যাওয়ার সময় চিরিরবন্দর রেলওয়ে স্টেশনের আউটার সিগন্যালের ১৪ নম্বর ব্রিজের কাছে একটি ডিপ ট্রলিকে ধাক্কা দেয়। এ সময় গ্যাংকার ইঞ্জিনটি লাইনচ্যুত হয়ে উল্টে পড়ে। এ ঘটনায় আহত গ্যাংকার ইঞ্জিনের চালক জাহাঙ্গীর হোসেনকে দিনাজপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে এবং অন্য চারজনকে পার্বতীপুরের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

চিরিরবন্দর স্টেশনের মাস্টার হরিপদ সরকার জানান, পার্বতীপুর জংশন থেকে পঞ্চগড় পর্যন্ত ব্রডগেজে পরিণত করতে ডুয়েল গেজ রেলপথ সংস্কার কাজে নিয়োজিত ঠিকাদারি প্রতিষ্ঠানের অবহেলার কারণেই দুর্ঘটনাটি ঘটেছে।

দিনাজপুর রেলওয়ের সহকারী নির্বাহী প্রকৌশলী আব্দুল হানিফ জানান, ইঞ্জিন লাইনচ্যুত হওয়ার ঘটনায় পার্বতীপুরের সঙ্গে পঞ্চগড় পর্যন্ত ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। ট্রেন চলাচল স্বাভাবিক করার চেষ্টা চলছে।

দিনাজপুরের রেলওয়ে থানার উপপরিদর্শক জিয়াউর রহমান জিয়া জানান, দুর্ঘটনায় লাইনচ্যুত গ্যাংকার ইঞ্জিন সরিয়ে নিতে রিলিফ ট্রেন ডাকা হয়েছে। দুর্ঘটনার কারণে পার্বতীপুর থেকে ছেড়ে আসা ঠাকুরগাঁওগামী ডেমু ট্রেন পথে আটকা পড়েছে। এ ছাড়া পঞ্চগড় পার্বতীপুরগামী কাঞ্চন এক্সপ্রেস ট্রেন দিনাজপুর স্টেশনে আটকা পড়েছে। এ অবস্থায় রাতে আন্তনগর ট্রেন ছাড়া হবে কি না, তা এখনো বলা যাচ্ছে না।


মন্তব্য