kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


গোমস্তাপুরে বিদ্যুৎস্পর্শে তিনজনের মৃত্যু

আঞ্চলিক প্রতিনিধি, চাঁপাইনবাবগঞ্জ   

৭ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরের বিভিষণ গ্রামের মহিশালা বিলে মাছ ধরতে গিয়ে বিদ্যুত্স্পৃষ্ট হয়ে তিনজনের মৃত্যু হয়েছে। গত সোমবার রাতের এ ঘটনায় আহত হয়েছেন চারজন।

মৃতরা হলেন বিভিষণ গ্রামের আজিজুর ইসলামের ছেলে মানিরুল ইসলাম (২০), আলকেসের ছেলে আসাদুল ইসলাম (২৫) ও আয়েস আলীর ছেলে বাসির আলী (২২)। আহতরা হলেন বিভিষণ গ্রামের আজিজুরের ছেলে আব্দুল্লাহ (২৩), মিয়ার ছেলে নবী (৩০), আয়েসের ছেলে নাসির (২৭) ও জিলুর রহমানের ছেলে আতর (২৬)।

সহকারী পুলিশ সুপার (গোমস্তাপুর সার্কেল) এ টি এম মাইনুল ইসলাম জানান, রাত ১২টার দিকে মহিশালা বিলে ১০ জনের একটি জেলের দল মাছ ধরতে যায়। এ সময় বিলের পানির ওপর দিয়ে বয়ে যাওয়া বিদ্যুতের তারে অসাবধানতাবশত নৌকার বৈঠা লাগলে বিদ্যুতায়িত হয়ে ওই সাতজন হতাহত হয়।

এলাকাবাসী ক্ষুব্ধ প্রতিক্রিয়ায় জানিয়ে বলেছে, বিলে পানি বাড়ায় বিদ্যুতের তার ও পানির দূরত্ব কমে এসেছে। এ জন্য পল্লী বিদ্যুতের স্থানীয় কর্তৃপক্ষকে ১১ কেভির সংযোগ বন্ধ রাখতে অনুরোধ করা হয়। কিন্তু তারা সংযোগ বন্ধ না করায় দুর্ঘটনাটি ঘটে। এ ব্যাপারে স্থানীয় এনায়েতপুর পল্লী বিদ্যুৎকেন্দ্রের ইনচার্জ আবু হেনার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বিষয়টি এড়িয়ে যান। গত বছর ওই বিলে বিদ্যুত্স্পৃষ্ট হয়ে দুজনের মৃত্যু হয়।

রাজৈরে মারা গেছেন যুবক

এদিকে আমাদের মাদারীপুর প্রতিনিধি জানান, রাজৈর উপজেলার কুঠিবাড়ী এলাকায় গতকাল মঙ্গলবার দুপুরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে আ. রাজ্জাক খান (৩৫) নামের এক যুবক মারা গেছেন। তিনি রাজৈর পৌর এলাকার নরারকান্দি গ্রামের ইদ্রিস আলী খানের (মৃত) ছেলে। পুলিশ, স্থানীয় ও রাজ্জাকের পরিবার জানায়, রাজ্জাক কুঠিবাড়ী এলাকার এক পুলিশ কর্মকর্তার বাড়িতে আইপিএস সংযোগ দিতে গেলে বিদ্যুতের তারে জড়িয়ে পড়েন।  


মন্তব্য