kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।


সাভারে দূরপাল্লার বাসে ডাকাতি, লুট

১৫ যাত্রী আহত

নিজস্ব প্রতিবেদক, সাভার (ঢাকা)   

৬ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



রাজধানীর মিরপুর থেকে আব্দুল্লাহপুর-আশুলিয়া-বাইপাইলে যাওয়ার কথা বলে পাবনাগামী একটি বাসে চড়ে ডাকাতি করেছে যাত্রীবেশী একদল ডাকাত। এ সময় বাসযাত্রীদের টাকা ও মোবাইল ফোনসেটসহ অন্যান্য মাল লুট করে তারা।

এ ছাড়া ডাকাতদের ধারালো অস্ত্রের আঘাতে ও পিটুনিতে অন্তত ১৫ যাত্রী আহত হয়েছে। আহতরা সাভারের বিভিন্ন হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নিয়েছে। সোমবার ভোরে রাজধানীর মিরপুর থেকে পাবনা যাওয়ার পথে সাভারে এ ঘটনা ঘটে।

ডাকাতির শিকার সিরাজুল ইসলাম, খায়রুল ইসলাম, আব্দুল্লাহসহ কয়েকজন বাসযাত্রী জানান, নিজ নিজ গন্তব্যে যাওয়ার জন্য সোমবার ভোরে তাঁরা মিরপুর ইস্টার্ন হাউজিং এলাকা থেকে ছেড়ে আসা ঢাকা-পাবনা রুটের রাজদূত পরিবহনের একটি বাসে (পাবনা-ব ১১-০১০১) ওঠেন। পরে বিভিন্ন স্থান থেকে ১৪-১৫ লোকাল যাত্রী বাসে ওঠানো হয়। এরপর আব্দুল্লাহপুর-বাইপাইল সড়কের তুরাগ এলাকা পার হলে লোকাল যাত্রীবেশী ডাকাতরা তাঁদের ওপর হামলা চালায়। পরে তারা যাত্রীদের বাসের সিটের সঙ্গে হাত-পা বেঁধে টাকা ও মোবাইল ফোনসেটসহ কয়েক লাখ টাকার মাল লুটে নেয়। এ ছাড়া ১৫ যাত্রীকে কুপিয়ে ও পিটিয়ে আহত করে। বাসটি ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের উলাইল বাসস্ট্যান্ডে রেখে চালক-হেলপারসহ ডাকাতরা পালিয়ে যায়। খবর পেয়ে সাভার মডেল থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছে যাত্রীদের হাত-পা খুলে আহতদের সাভারের বিভিন্ন হাসপাতালে প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা করে। তবে কোনো ডাকাতকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

কালিয়াকৈরে প্রবাসীর বাড়িতে ডাকাতি

এদিকে কালিয়াকৈর প্রতিনিধি জানান, গাজীপুরের কালিয়াকৈরের সাতকুড়া এলাকায় খোরশেদ আলম নামের এক প্রবাসীর বাড়িতে ডাকাতি হয়েছে। গত রবিবার রাতে ১০-১২ জনের একদল ডাকাত ওই বাড়িতে হানা দিয়ে টাকা, স্বর্ণালংকারসহ বিভিন্ন মাল লুট করে নেয়। ডাকাতদের আঘাতে প্রবাসীর বাবা হাবিবুর রহমান ও ছোট ভাই আলমগীর হোসেন আহত হয়েছেন। জানা গেছে, সিঙ্গাপুরপ্রবাসী খোরশেদ আলমের বাড়িতে রবিবার রাত ১টার দিকে ১০-১২ জন ডাকাত মুখে কালি মেখে দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে জানালার গ্রিল ভেঙে বারান্দার ভেতর ঢোকে। পরে তারা ঘরের দরজা ভেঙে ভেতর ঢুকে লোকজনকে অস্ত্রের মুখে জিম্মি করে সাত হাজার টাকা, স্বর্ণালংকার, দামি মোবাইল ফোনসেট ও বিভিন্ন ইলেকট্রনিক মাল লুটে নেয়।


মন্তব্য