kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।

১ম ক লা ম

ঈদের ছুটি

বাকৃবি প্রতিনিধি   

৬ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



পবিত্র ঈদুল আজহা উপলক্ষে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) আগামী বৃহস্পতিবার থেকে ১০ দিনের ছুটি শুরু হচ্ছে। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা দপ্তরের পরিচালক ড. আমিনুর রহমান চৌধুরী জানান, ঈদের ছুটি শেষে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম ও অফিস ১৮ সেপ্টেম্বর থেকে চালু হবে।

১০ সেপ্টেম্বর থেকে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত আবাসিক হলগুলো বন্ধ থাকবে বলে জানিয়েছেন প্রভোস্ট কাউন্সিলের আহ্বায়ক ও তাপসী রাবেয়া হলের প্রভোস্ট অধ্যাপক ড. নূরজাহান বেগম। ১৬ সেপ্টেম্বর সকাল থেকে ফের আবাসিক হলগুলো খুলে দেওয়া হবে। উল্লেখ্য, এ সময় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরি, সাইবার সেন্টার, পরিবহন ব্যবস্থা বন্ধ থাকবে। বিশ্ববিদ্যালয়ের স্বাস্থ্য সেবাকেন্দ্র শুধু ঈদের দিন ও ঈদের পরের দিন বন্ধ থাকবে। বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা শাখার কাজ যথারীতি চালু থাকবে।

এদিকে ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি জানান, ইসলামী বিশ্ববিদ্যালয় ১৪ দিনের ছুটি ঘোষণা করেছে প্রশাসন। আজ মঙ্গলবার থেকে এ ছুটি শুরু হয়ে আগামী ২০ সেপ্টেম্বর পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ও একাডেমিক সব কার্যক্রম বন্ধ থাকবে বলে রেজিস্ট্রার অফিস সূত্রে জানা গেছে। ঈদুল আজহার ছুটির কারণে সব হলের আবাসিক শিক্ষার্থীদের আজ মঙ্গলবার সকাল ১০টার মধ্যে হল ছাড়ার নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। ছুটি শেষে ২০ সেপ্টেম্বর সকাল ৯টায় সব আবাসিক হল খুুলে দেওয়া হবে। ২১ সেপ্টেম্বর থেকে যথারীতি ক্লাস-পরীক্ষা অনুষ্ঠিত হবে।


মন্তব্য