kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


দীঘিনালায় চেতনা কেড়ে নিয়ে হত্যা

পার্বতীপুর ফটিকছড়িতে আরো দুই খুন

প্রিয় দেশ ডেস্ক   

৬ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



খাগড়াছড়ির দীঘিনালায় এক অচেতন দোকানদারকে গলা কেটে হত্যা করা হয়েছে। এক ব্যবসায়ীকে হাট থেকে ধরে নিয়ে দিনাজপুরের পার্বতীপুরে খুন করা হয়েছে।

চট্টগ্রামের হাটহাজারীতে আরেকজনকে ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে। ঘটনাগুলো গত রবিবার রাতের।

দীঘিনালা (খাগড়াছড়ি) : উপজেলার আশ্রম এলাকায় মৃত রশিদ খাঁর ছেলে বাদল মিয়ার (৪৬) দোকান। পেছনে বসতঘর। রাত সাড়ে ১১টার দিকে দোকানে বসা বাদল হঠাৎ ঢলে পড়েন। অচেতন অবস্থায় তাঁকে ঘরে রেখে আসে স্থানীয় লোকজন। পরে স্ত্রী স্বামীর মাথায় কিছুক্ষণ পানি ঢেলে শুয়ে পড়েন। সকালে ছেলে ডাকাডাকি করেও মা-বাবার ঘুম ভাঙাতে পারেনি। প্রতিবেশীরা গিয়ে দেখে, বিছানায় বাদলের গলা কাটা লাশ ও পাশে অচেতন স্ত্রী। পরে পুলিশ লাশ উদ্ধার করে ও স্ত্রী কুলসুম বেগমকে জেলা সদর হাসপাতালে ভর্তি করে।

নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন জানায়, শনিবার বাদল একটি গরু বিক্রি করেন ১৫ হাজার টাকায়। রবিবার ব্র্যাক থেকে ঋণ তোলেন ২০ হাজার টাকা। একই দিন স্থানীয় একটি সমিতির লটারিতে পান ১৭ হাজার টাকা। কেউ এ টাকার খবর পেয়ে তাঁদের অচেতন করে বাদলকে হত্যা করেছে। দীঘিনালা থানার ওসি মো. মিজানুর রহমান বলেন, ‘সন্দেহভাজনদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। ’

পার্বতীপুর (দিনাজপুর) : মাদক ব্যবসায়ী বকুল (৩৮) রংপুরের বদরগঞ্জ উপজেলার বিষ্ণুপুর গ্রামের মো. আবু বকরের ছেলে। তাঁর নামে বদরগঞ্জ থানায় একাধিক মাদক মামলা রয়েছে। লেনদেনের বিরোধকে কেন্দ্র করে প্রতিপক্ষরা গত রবিবার রাত ৯টার দিকে পার্বতীপুরের খয়েরপুকুর হাট থেকে বকুলকে মারধর করতে করতে নিয়ে যায়। একপর্যায়ে তারা তাঁকে হত্যা করে কালিকাপুর চড়কডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ফেলে রাখে। গতকাল সোমবার পুলিশ লাশ উদ্ধার করে দিনাজপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ময়নাতদন্তের জন্য পাঠায়। পার্বতীপুর মডেল থানার ওসি মাহমুদুল আলম এসব তথ্য জানান।

রাউজান (চট্টগ্রাম) : ফটিকছড়ি উপজেলার নাজিরহাট বাসস্ট্যান্ডে রবিবার রাত সোয়া ১০টার দিকে মো. নজরুল ইসলামের (৪৫) সঙ্গে মাদক ব্যবসায়ী মো. ইসমাইলের তর্ক হয়। ইসমাইল সহযোগীদের নিয়ে নজরুলের পেট ও শরীরের বিভিন্ন অংশে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। স্থানীয় লোকজন তাঁকে উদ্ধার করে প্রথমে নাজিরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং পরে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠায়। রাত সোয়া ১২টার দিকে তিনি মারা যান। নজরুল হাটহাজারী উপজেলার মন্দাকিনি গ্রামের ছিদ্দিক সওদাগরবাড়ির মৃত নুরুল ইসলামের ছেলে। ইসমাইল ফটিকছড়ি উপজেলাধীন ভুজপুর থানা এলাকার শুক্কুরের ছেলে। ফটিকছড়ি থানার ওসি মো. বেলাল উদ্দিন জাহাঙ্গীর বলেন, ‘ইসমাইলকে ধরতে অভিযান চলছে। ’


মন্তব্য