kalerkantho

শনিবার । ৩ ডিসেম্বর ২০১৬। ১৯ অগ্রহায়ণ ১৪২৩। ২ রবিউল আউয়াল ১৪৩৮।


ভ্রাম্যমাণ আদালত

মাদকসেবীর এক বছরের কারাদণ্ড

বিভিন্ন অভিযোগে সাত ব্যবসায়ীকে জরিমানা

প্রিয় দেশ ডেস্ক   

৬ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



ফরিদপুরের বোয়ালমারীতে মাদক সেবন ও বিক্রির অভিযোগে এক ব্যক্তিকে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। বিভিন্ন অভিযোগে ফরিদপুর, রাজবাড়ী ও শেরপুরে সাত ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে।

রবিবার সন্ধ্যা ও গতকাল সোমবার এসব আদালত পরিচালনা করা হয়। প্রতিনিধিদের পাঠানো খবর :

ফরিদপুর : বোয়ালমারীতে এক বছরের বিনাশ্রম কারাদণ্ডপ্রাপ্তের নাম শাহাদাত হোসেন মোল্লা (৩৭)। গতকাল নিজ কার্যালয়ে আদালত বসিয়ে এ সাজা দেন ইউএনও মু খায়রুজ্জামান। সূত্র জানায়, গঙ্গানন্দপুর গ্রামের বাসিন্দা শাহাদাত দীর্ঘদিন ধরে মাদক সেবন ও বিক্রি করে আসছিল। গতকাল তাকে তার বাড়ি থেকে গাঁজা সেবনরত অবস্থায় আটক করে পুলিশ। এদিকে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি ও পরিবেশনের দায়ে ফরিদপুর শহরের মুজিব সড়কে অবস্থিত নিউ ধানসিঁড়ি হোটেল অ্যান্ড রেস্টুরেন্টের মালিক জাহিদুল ইসলামকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে। দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট পারভেজ মল্লিকের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত এ অভিযান চালান।

রাজবাড়ী : মেয়াদোত্তীর্ণ বীজ বিক্রির অভিযোগে রবিবার সন্ধ্যায় রাজবাড়ী বাজারের আরাফাত কৃষি ভাণ্ডারের মালিক আলাউদ্দিন হোসেনকে দুই হাজার টাকা জরিমানা করা হয়েছে। আর তিনি এ ধরনের বীজ বিক্রি করবেন না মর্মে তাঁর কাছ থেকে মুচলেকাও নেওয়া হয়েছে। সদর উপজেলার ইউএনও সৈয়দা নুর মহল আশরাফী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

শেরপুর : শ্রীবরদীতে ভেজাল ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার পণ্য উৎপাদন, বিক্রি ও মূল্যতালিকা না থাকার অভিযোগে পাঁচটি হোটেল (রেস্তোরাঁ) মালিককে এক হাজার টাকা করে অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল ইউএনও খালেদা নাছরিন ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক আরিফুল ইসলাম এ অভিযান পরিচালনা করেন।

অর্থদণ্ডপ্রাপ্তরা হলেন লাখো হোটেলের মালিক খলুির রহমান, সেলিম মিয়া, সোনার বাংলা হোটেলের মালিক শওকত হোসেন, রাজধানী হোটেলের মালিক গোলাপ হোসেন ও মিনা মিয়া।


মন্তব্য