kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।


কুষ্টিয়া পিরোজপুরে গরু ব্যবসায়ীদের টাকা লুট

চকরিয়ায় আটক ডাকাত

কুষ্টিয়া, পিরোজপুর (আঞ্চলিক) ও চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি   

৫ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



মিরপুর উপজেলার ভেড়ামারা-পোড়াদহ সড়কের ছাতিয়ান ইউনিয়নের কইমারা থেকে গরু ব্যবসায়ীদের ২০ লাখ টাকা লুট করেছে ডাকাতদল। গত শনিবার রাত ১০টার দিকে এ ঘটনা ঘটে।

ডাকাতির শিকার গরু ব্যবসায়ীদের বাড়ি মিরপুর পৌর এলাকা ও ফুলবাড়িয়া ইউনিয়নে। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা জানান, বালিয়পাড়া হাটে গরু বিক্রি করে তাঁরা ১০-১২ জন ইঞ্জিনচালিত দুটি নছিমনযোগে বাড়িতে ফিরছিলেন। এ সময় ব্যবসায়ীরা কইমারা এলাকায় পৌঁছলে সড়কে গাছ ফেলে ডাকাতরা তাদের গতিরোধ করে এবং অস্ত্রের মুখে টাকা ও মোবাইল ফোনসেট নিয়ে পালিয়ে যায়।

এ বিষয়ে মিরপুর থানার সেকেন্ড অফিসার এসআই আব্দুল আলিম বলেন, ‘আমরা ঘটনাটিকে গুরুত্বের সঙ্গে আমলে নিয়েছি। তবে গরু ব্যবসায়ীদের কার কত টাকা লুট হয়েছে, তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। ’

এদিকে পিরোজপুরের মঠবাড়িয়ায় গরু ব্যবসায়ীর বাড়িতে ডাকাতি হয়েছে। গত শনিবার রাতে উপজেলার সাপলেজা ইউনিয়নের নলী তুলাতলা জয়নগর গ্রামের গরুর ব্যবসায়ী মো. জয়নাল খাঁর বাড়িতে এ ঘটনা ঘটে। এ সময় ডাকাতদল এক লাখ টাকাসহ প্রায় দেড় লাখ টাকার মালামাল লুট করে বলে অভিযোগ ক্ষতিগ্রস্ত পরিবারের।

মঠবাড়িয়া থানার ওসি খন্দকার মোস্তাফিজুর রহমান বলেন, এ বিষয়ে এখনো থানায় কেউ অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

অন্যদিকে কক্সবাজারের চকরিয়ায় চিংড়িঘেরে ডাকাতি করা মাছ বিক্রির সময় ধাওয়া দিয়ে দুর্ধর্ষ এক ডাকাতকে আটক করে পুলিশে দিয়েছে স্থানীয় জনতা। গতকাল রবিবার দুপুরে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়ার মালুমঘাটের হাইওয়ে পুলিশ ফাঁড়ির সামনে এ ঘটনা ঘটে। পুলিশ জানিয়েছে ওই ডাকাতের নাম মোহাম্মদ বাবুল। সে চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের কাটাখালী রিজার্ভ পাড়ার জবর মল্লুকের ছেলে। তার বিরুদ্ধে ডাকাতিসহ নানা অপরাধের দায়ে অন্তত ছয়-সাতটি মামলা রয়েছে।

এ ব্যাপারে চকরিয়া থানার ওসি মো. জহিরুল ইসলাম খান বলেন, আটক বাবুল একজন দুর্ধর্ষ ডাকাত।


মন্তব্য