kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


সাবেক আওয়ামী লীগ নেতাসহ ৯ জনের জেল

পাঁচজনকে জরিমানা

প্রিয় দেশ ডেস্ক   

২ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



আলাদা অভিযোগে ময়মনসিংহের নান্দাইলে সাবেক এক আওয়ামী লীগ নেতাসহ বিভিন্ন স্থানে ৯ জনকে জেল ও পাঁচজনকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। প্রতিনিধিদের পাঠানো খবরে :

ফরিদপুর : শহরের কমলাপুর এলাকায় আঞ্চলিক পাসপোর্ট অফিসের তিন দালাল মুরাদ মীর, রাজা মোল্লা ও অসীম আহমেদ রিপনকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

এ সময় আশীষ বিশ্বাস ও ইব্রাহীম হোসেন নামের আরো দুই দালালকে ৫০০ টাকা করে জরিমানা করা হয়। গতকাল বৃহস্পতিবার দুপুরে ফরিদপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সুমন চন্দ্র দাস এসব জেল-জরিমানা করেন। পরে তাঁর নির্দেশে পাসপোর্ট করতে আসা একজনের কাছ থেকে নেওয়া পাঁচ হাজার ৫০০ টাকা ফেরত দেন দালাল মুরাদ।

লক্ষ্মীপুর : কমলনগর উপজেলায় তৃতীয় শ্রেণির এক ছাত্রীকে উত্ত্যক্ত করার দায়ে মো. রুবেল নামের এক বখাটেকে তিন মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। গত বুধবার রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মাহবুবুল আলম মজুমদার এ দণ্ড দেন। এ ছাড়াও একই উপজেলায় চৌধুরী মিয়া নামের এক খুচরা সার বিক্রেতা ও বিএডিসির ডিলারকে ২০ হাজার টাকা জরিমানা করেছেন একই ভ্রাম্যমাণ আদালত।

পাবনা : সদর উপজেলার আরিফপুরে গতকাল বৃহস্পতিবার দুপুরে নকল প্রসাধনী তৈরি ও বাজারজাতকরণের দায়ে শারমিন খান নামের এক কারখানা মালিককে এক লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এর আগে কারখানাটিতে অভিযান চালিয়ে প্রায় অর্ধকোটি টাকার নকল প্রসাধনী, প্রসাধনী তৈরির কেমিক্যাল ও লেবেল জব্দ করা হয়। অভিযানে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রায়হানা ইসলাম এবং র‌্যাব-১২-এর পাবনা ক্যাম্পের কম্পানি কমান্ডার বীনা রাণী দাস। পরে জব্দ করা সামগ্রী ধ্বংস করে ফেলা হয়।

হাওরাঞ্চল : কিশোরগঞ্জের বাজিতপুরে মো. ইসরাফিল ও শরীফুল ইসলাম সানি নামের দুই মাদক ব্যবসায়ীকে এক বছর করে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। গত বুধবার রাতে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. কামরুজ্জমান এ দণ্ড দেন।

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) : মাদক সেবনের অপরাধে ময়মনসিংহের নান্দাইলে উপজেলা আওয়ামী লীগের সাবেক নেতা নাজিব উল্লাহ লিটনকে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এ ছাড়াও মিলন মিয়া নামের এক ব্যক্তিকে দেড় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. তামীম আল ইয়ামীন গতকাল বৃহস্পতিবার বিকেলে এ দণ্ড দেন।

ফরিদপুর : বোয়ালমারী উপজেলার সাতৈর বাজার এলাকায় সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে আশিক মোল্লা নামের এক ট্রাকচালককে পাঁচ দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়ে জেলহাজতে পাঠিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এ ছাড়া সরকারি জায়গায় অবৈধভাবে বালু ও ট্রাক রাখার দায়ে চালকের সহকারী ইকরাম ফকিরকে এক হাজার জরিমানা করা হয়েছে।


মন্তব্য