kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর সভা

নারায়ণগঞ্জে পুলিশের লাঠিপেটা, আহত ১০

প্রিয় দেশ ডেস্ক   

২ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নারায়ণগঞ্জে আয়োজিত সভায় যোগ দিতে গিয়ে পুলিশের লাঠিপেটার শিকার হয়েছে মহানগর ছাত্রদল ও শ্রমিকদলের নেতাকর্মীরা। বিএনপি নেতারা জানিয়েছেন, পুলিশের লাঠিপেটায় কমপক্ষে ১০ জন আহত হয়েছে।

এ সময় নারায়ণগঞ্জ মহানগর ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক রশিদুর রহমান রুশু, মহানগর ছাত্রদল নেতা কাউছার রায়হান খান, হাবিবুর রহমান মাসুদ ও মো. জনিকে আটক করা হয়।

জানা গেছে, বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার সকালে শহরের ডিআইটি বাণিজ্যিক এলাকায় জেলা বিএনপি কার্যালয়ে কেক কাটা ও আলোচনা সভার আয়োজন করে বিএনপি ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। সকালে সেখানে উপস্থিত হন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার, কেন্দ্রীয় কমিটির ধর্মবিষয়ক সম্পাদক বদরুজ্জামান খান খসরু, জেলা বিএনপির যুগ্ম সম্পাদক আনোয়ার হোসেন খানসহ অন্যরা। বিএনপি কার্যালয়ের নিচে সংক্ষিপ্ত সভা করে তাঁরা দ্বিতীয় তলায় কার্যালয়ে চলে যান।

সকাল সোয়া ১০টার দিকে মহানগর ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক রাশিদুর রহমান রুশুর নেতৃত্বে একটি মিছিল ওই প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে যোগ দিতে এলে বিএনপি কার্যালয়ের বিপরীতে বঙ্গবন্ধু সড়কে পুলিশ বাধা দেয়। সদর মডেল থানার ওসি আসাদুজ্জামানসহ অন্য পুলিশ সদস্যরা কেড়ে নেন মিছিলের ব্যানারটি। শুরু হয় বেধড়ক লাঠিপেটা।

নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক মাহাবুবর রহমান বলেন, ‘আমরা শান্তিপূর্ণ মিছিল করতে গেলে পুলিশ আমাদের পিটিয়ে আহত করেছে। এটা কোনো গণতান্ত্রিক দেশের পুলিশের কাজ হতে পারে না। ’

নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি তৈমূর আলম খন্দকার বলেন, ‘মহানগর ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক রাশিদুর রহমান রুশুসহ চারজনকে আটক করা হয়েছে। ’

নারায়ণগঞ্জ সদর মডেল থানার ওসি আসাদুজ্জামান জানান, জনস্বার্থ বিঘ্নিত হওয়ার আশঙ্কায় মিছিল না করে বিএনপি কার্যালয়ে ঢুকতে নেতাকর্মীদের অনুরোধ করা হয়। তারা আহ্বানে সাড়া না দেওয়ায় বাধা দেওয়া হয়েছে।


মন্তব্য