kalerkantho


দালালসহ তিনজনের জেল

১৪ শিক্ষকসহ ৩৩ জনের জরিমানা

প্রিয় দেশ ডেস্ক   

১ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



বিভিন্ন স্থানে আলাদা অভিযোগে আঞ্চলিক পাসপোর্ট অফিসের এক দালালসহ তিনজনকে কারাদণ্ড এবং ১৪ স্কুল শিক্ষকসহ ৩৩ জনের কাছ থেকে জরিমানা আদায় করা হয়েছে। বিস্তারিত প্রতিনিধিদের পাঠানো খবরে :

ভোলা : বিভিন্ন অভিযোগে সদর উপজেলার চন্দ্র প্রসাদ, চর সিতারাম, বালিয়া মির্দাবাড়ী ও শান্তিরহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অন্তত ১৪ জন শিক্ষককে জরিমানা করা হয়েছে।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মুহাম্মদ সাইয়েদুজ্জামানের নির্দেশে গতকাল বুধবার তাঁদের জরিমানা করা হয়। তাঁদের বেতন থেকে এক দিনের টাকা কাটা হয়েছে।

মেহেরপুর : নকল সার প্রস্তুত ও বাজারজাতকরণের অপরাধে শহরের শেখপাড়ার একটি কারখানার মালিক মশিউজ্জামান বাবু, ম্যানেজার সজল ও দারোয়ান শিশিরের কাছ থেকে মোট দুই লাখ সাত হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালত। মেহেরপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আরিফ হোসেন গত মঙ্গলবার রাতে এ জরিমানা আদায় করেন। এ ছাড়া আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে কারখানার সব কাগজপত্র বৈধ করার আদেশ দেওয়া হয়। এদিকে মেহেরপুর আঞ্চলিক পাসপোর্ট অফিসের দালাল জাহিদুল আলম তুহিনকে এক লাখ টাকা জরিমানা, অনাদায়ে পাঁচ মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল বুধবার দুপুরে মেহেরপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আমীনুল ইসলাম এ সাজা দেন। জরিমানার টাকা পরিশোধে ব্যর্থ হওয়ায় তুহিনকে কারাগারে পাঠিয়েছে পুলিশ। এ ছাড়াও পাসপোর্ট অফিসের সামনে সিগারেট বিক্রির অপরাধে ঝন্টু হোসেন নামের একজনকে এক হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অন্যদিকে একই ভ্রাম্যমাণ আদালত মেহেরপুর জেনারেল হাসপাতালের ভেতরে অবৈধভাবে ইজিবাইক পার্কিং করার দায়ে ইজিবাইকচালক মাসুম, সুজন, রফিকুল, আমানুল, কদর আলী, সোহেল ও হিরকের কাছ থেকে মোট দুই হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করেছেন।

ব্রাহ্মণবাড়িয়া : বিজয়নগর উপজেলায় পাঁচ পিস ইয়াবাসহ আটক হুমায়ুন কবির নামের এক ব্যক্তিকে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। গত মঙ্গলবার বিকেলে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আক্তার উন নেছা শিউলী এ দণ্ড দেন। এর আগে দুপুরে হুমায়ুনকে আটক করে বিজিবি।

চুয়াডাঙ্গা : স্কুলের গেটে দাঁড়িয়ে ছাত্রীদের উত্ত্যক্ত করার অপরাধে আলমডাঙ্গা উপজেলায় এক বখাটেকে এক বছরের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল বুধবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আজাদ জাহান এ দণ্ড দেন। শাহজাদপুর (সিরাজগঞ্জ) : শাহজাদপুর পৌর শহরের মনিরামপুর বাজারে গতকাল বুধবার অভিযান চালিয়ে ড্রাইভিং লাইসেন্স ও হেলমেট না থাকার অভিযোগে আট চালকের কাছ থেকে মোট তিন হাজার ৮০০ টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালত।


মন্তব্য