kalerkantho


খালেদা জিয়ার নামে গ্রেপ্তারি পরোয়ানার প্রতিবাদ

ছাত্রদলের মিছিলে বাধা

প্রিয় দেশ ডেস্ক   

৩ এপ্রিল, ২০১৬ ০০:০০



বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির প্রতিবাদে গতকাল শনিবার দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ছাত্রদল। ছাত্রদলের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে এ বিক্ষোভ সমাবেশ করা হয়।

এদিকে জামালপুরে মিছিলে পুলিশের লাঠিপেটায় ছাত্রদলের ১০ নেতাকর্মী আহত হয়েছে। পিরোজপুরে জেলা ছাত্রদলের বিক্ষোভ মিছিল পুলিশের বাধায় পণ্ড হয়ে গেছে। জেলা বিএনপির কার্যালয়ে হামলা ও ভাঙচুরের অভিযোগ পাওয়া গেছে নেত্রকোনায়। বিএনপি, পুলিশসহ বিভিন্ন সূত্রের তথ্যের ভিত্তিতে কালের কণ্ঠ’র প্রতিনিধিদের পাঠানো খবর :

জামালপুর : দুপুরে জেলা ছাত্রদল বিক্ষোভ মিছিল ও সমাবেশের আয়োজন করে। সমাবেশ সফল করতে শহরের গেটপার এলাকা থেকে শহর ছাত্রদল নেতারা একটি শান্তিপূর্ণ খণ্ড মিছিল নিয়ে জেলা বিএনপির কার্যালয় অভিমুখে যাত্রা করে। এ সময় সদর থানার পুলিশ মিছিলে বেধড়ক লাঠিপেটা করলে ছাত্রদল নেতা রমজান আলী, মোবারক হোসেন, ফয়সাল, বিপ্লব, রিফাত, বিদ্যুতসহ কমপক্ষে ১০ জন আহত হয়। পরে জেলা বিএনপির কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত প্রতিবাদ সমাবেশ করে জেলা ছাত্রদল। এতে বক্তব্য দেন জেলা বিএনপির নেতা শাহ মো. ওয়ারেছ আলী মামুন, ছাত্রদল নেতা শফিকুল ইসলাম খান সজিব, যুবদল নেতা ফিরোজ মিয়া, মিজানুর রহমান, শাহ মাসুদ প্রমুখ। আহতদের জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সদর থানার ওসি আব্দুল আওয়াল জানান, পুলিশের অনুমতি ছাড়াই হঠাৎ শহরের ব্যস্ততম সড়কে মিছিল ও সমাবেশ করায় আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ মৃদু লাঠিপেটা করে।

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় : সকালে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল সভাপতি ইয়ার মাহমুদের নেতৃত্বে বিক্ষোভ মিছিলের পর বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে সমাবেশ করা হয়। এতে ছাত্রদলের অর্ধশতাধিক নেতাকর্মী উপস্থিত ছিল।

ঝালকাঠি : স্থানীয় ফায়ার সার্ভিস সড়কের জেলা বিএনপি কার্যালয়ের সামনে সকালে পুলিশের ব্যারিকেডের মধ্যে বিক্ষোভ সমাবেশ করে ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দল। এর আগে নেতাকর্মীরা মিছিল বের করতে চাইলে পুলিশ তাতে বাধা দেয়। সমাবেশে বক্তব্য দেন জেলা বিএনপির নেতা মনিরুল ইসলাম নূপুর, মেহেদী হাসান খান বাপ্পী, রবিউল হোসেন তুহিন ও ছাত্রদল নেতা এনামুল হক সাজু, স্বেচ্ছাসেবক দল নেতা দ্বীন ইসলাম। ঝালকাঠি থানার উপপরিদর্শক আবদুল হালিম তালুকদার বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতি ভালো রাখার জন্যই মিছিল করতে দেওয়া হয়নি।

পিরোজপুর : সকালে জেলা বিএনপির কার্যালয় থেকে জেলা ছাত্রদল একটি বিক্ষোভ মিছিল নিয়ে শহরের পোস্ট অফিস সড়কে আসে। এ সময় পুলিশের বাধায় মিছিলটি পণ্ড হয়ে যায়। পরে একই স্থানে পথসভায় উপস্থিত ছিলেন জেলা ছাত্রদল নেতা সাইদুল ইসলাম সাঈদ, সাইদুর রহমান মুরাদ, তানজিদ হাসান সাওন, খাইরুল ইসলাম, সালাউদ্দিন কুমার, রাশেদ রনি প্রমুখ।

নেত্রকোনা : জেলা বিএনপির সভাপতি আশরাফ উদ্দিন খান জানান, সকালে ছোটবাজারে দলীয় কার্যালয়ের সামনে জেলা বিএনপি আয়োজিত বিক্ষোভ সমাবেশ করে চলে যায় নেতাকর্মীরা। এরপর ৪০-৫০ জন ছাত্রলীগ নেতাকর্মী ধারালো অস্ত্র নিয়ে জয় বাংলা স্লোগান দিয়ে বিএনপির কার্যালয়ে ঢুকে চেয়ার-টেবিল ভাঙচুর করে।


মন্তব্য