kalerkantho


গাজীপুরে ২৩টি বোমা জব্দ

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর ও টঙ্গী প্রতিনিধি   

২ এপ্রিল, ২০১৬ ০০:০০



গাজীপুরের ভোগড়ার একটি বাড়ি থেকে গতকাল শুক্রবার দুপুরে তিনটি পেট্রলবোমা ও ২০টি হাতবোমা উদ্ধার করেছে পুলিশ। বাড়ির মালিক ফরিদ উদ্দিন (৪৫) ও ব্যবস্থাপক সোহেলকে (৩০) জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

স্থানীয়রা জানায়, ওই দুজনকে ফাঁসাতে কেউ বোমাগুলো রেখে পুলিশকে খবর দিয়ে থাকতে পারে।

জয়দেবপুর থানার ভোগড়া ফাঁড়ির ইনচার্জ উপপরিদর্শক (এসআই) জাকির হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে দুপুর ১২টার দিকে ভোগড়া পূর্বপাড়ার ফরিদের বাড়িতে অভিযান চালানো হয়। এ সময় বাড়ির একটি কক্ষ তালাবদ্ধ দেখা যায়। ওই ঘরের তালা খুলে তাজা বোমাগুলো জব্দ করা হয়। বাড়ির মালিক ফরিদ ঢাকায় থাকেন। বাড়ি দেখাশোনা করেন ব্যবস্থাপক। জিজ্ঞাসাবাদের জন্য তাঁদের আটক করা হয়েছে। এসআই বলেন, ‘কী উদ্দেশ্যে, কারা, কিভাবে এই বিপুল পরিমাণ বোমা এখানে রেখেছে তা তদন্ত করে দেখা হচ্ছে। ’

টঙ্গীতে যুবকের লাশ টঙ্গীর ভাদামবাজার এলাকার একটি পরিত্যক্ত ডোবা থেকে শুক্রবার বিকেলে অজ্ঞাতপরিচয় (২৫) এক যুবকের অর্ধগলিত লাশ উদ্ধার করেছে পুলিশ।

নিহতের পরনে হাফহাতা গেঞ্জি ও জিন্সের প্যান্ট রয়েছে।

পুলিশ জানায়, পরিত্যক্ত ডোবায় একটি লাশ ভাসছে—এমন খবর পেয়ে টঙ্গী মডেল থানার এসআই মো. শাহীন শেখসহ একদল পুলিশ গতকাল বিকেল পৌনে ৬টায় লাশটি উদ্ধার করে। ওই যুবককে চার-পাঁচ দিন আগে দুর্বৃত্তরা হত্যা করে ডোবায় ফেলে যায় বলে পুলিশের ধারণা। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।


মন্তব্য