kalerkantho

রবিবার। ২২ জানুয়ারি ২০১৭ । ৯ মাঘ ১৪২৩। ২৩ রবিউস সানি ১৪৩৮।


একক প্রার্থী বাছাইয়ে আ. লীগে হিমশিম

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি   

৩০ মার্চ, ২০১৬ ০০:০০



একক প্রার্থী বাছাইয়ে আ. লীগে হিমশিম

চতুর্থ দফায় গাজীপুরের কালিয়াকৈরের সাতটি ইউনিয়ন পরিষদের নির্বাচন আগামী ৭ মে অনুষ্ঠিত হবে। এদিকে তৃণমূল পর্যায়ে সভা করেও একক প্রার্থী মনোনয়ন দিতে পারেনি আওয়ামী লীগ। ফলে তৃণমূল থেকে উপজেলা কমিটির কাছে একাধিক প্রার্থীর নাম পাঠানো হয়েছে। কিন্তু ওই তালিকা থেকে একক প্রার্থী বাছাইয়ে হিমশিম খাচ্ছে উপজেলা আওয়ামী লীগ।

দলীয় সূত্রে জানা যায়, আগামী ৭ মে উপজেলার ৯টির মধ্যে ফুলবাড়িয়া ইউনিয়ন, চাপাইর, বোয়ালী, আটাবহ, মধ্যপাড়া, সূত্রাপুর ও ঢালজোড়া ইউনিয়নে নির্বাচন হবে। মেয়াদ উত্তীর্ণ না হওয়ায় মৌচাক ও শ্রীফলতলী ইউনিয়ন পরিষদের নির্বাচন পিছিয়ে গেছে। এদিকে আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী প্রতি ইউনিয়নে তৃণমূলে সভা করে একক প্রার্থী বাছাইয়ের কথা রয়েছে। সে অনুযায়ী প্রতিটি ইউনিয়নে তৃণমূল নেতাকর্মীদের নিয়ে পৃথক সভা করা হয়। কিন্তু সেখানে একক প্রার্থী বাছাই করতে না পেরে একাধিক প্রার্থীর নাম উপজেলা কমিটির কাছে জমা দেওয়া হয়েছে। কিন্তু কয়েক মাসেও উপজেলা আওয়ামী লীগ সাতটি ইউনিয়নে একক প্রার্থী চূড়ান্ত করে নাম কেন্দ্রে পাঠাতে পারেনি।

তবে কালিয়াকৈর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামাল উদ্দিন সিকদার বলেন, দু-এক দিনের মধ্যে ওই সাত ইউনিয়নে আওয়ামী লীগের একক প্রার্থীর নাম চূড়ান্ত করে কেন্দ্রে পাঠানো হবে। কালিয়াকৈর উপজেলা নির্বাচন কর্মকর্তা আমিনুর রহমান বলেন, চতুর্থ ধাপে কালিয়াকৈরের ৯টি ইউনিয়নের মধ্যে সাতটির নির্বাচন আগামী ৭ মে অনুষ্ঠিত হবে। অন্য দুটির মধ্যে শ্রীফলতলী ইউনিয়ন পরিষদের নির্বাচন ষষ্ঠ ধাপে অনুষ্ঠিত হবে।

এ ছাড়া মেয়াদ উত্তীর্ণ না হওয়ায় মৌচাক ইউনিয়ন পরিষদের নির্বাচনের তারিখ এখনো নির্ধারিত হয়নি।


মন্তব্য