kalerkantho


ইউপি নির্বাচন

বগুড়ায় আনসার ভিডিপি নিয়োগে ঘুষ লেনদেন

নিজস্ব প্রতিবেদক, বগুড়া   

২৯ মার্চ, ২০১৬ ০০:০০



বগুড়ায় ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোটকেন্দ্রে আনসার-ভিডিপি নিয়োগে ঘুষ লেনদেনের অভিযোগ উঠেছে। প্রায় দুই হাজার আনসার-ভিডিপি সদস্য বাছাই করতে শিবগঞ্জ উপজেলা আনসার-ভিডিপি কর্মকর্তা সামছুল হক সাত লাখ টাকা হাতিয়েছেন। আবার তিনি অনেকের কাছ থেকে ঘুষ নিয়েও নির্বাচনের দায়িত্ব দেননি। জানা গেছে, আগামী বৃহস্পতিবার শিবগঞ্জের ১২টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে ১১৫টি ভোটকেন্দ্রে র‌্যাব-পুলিশ এবং বিজিবির পাশাপাশি আনসার ও ভিডিপির এক হাজার ৯৫০ সদস্য দায়িত্ব পালন করবেন। তাঁদের প্রত্যেকের কাছ থেকে ৪০০ টাকা করে আগাম ‘ঘুষ’ নিয়েছেন উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা সামছুল হক। নির্বাচনী দায়িত্ব পালন করার জন্য প্রতিজন আনসার-ভিডিপি সদস্য পাবেন দুই হাজার টাকা।

এ ব্যাপারে আনসার কমান্ডার বেলাল হোসেন জানান, নির্বাচনী দায়িত্ব পালনের জন্য তিনি জনপ্রতি ৪০০ টাকা নিয়ে ‘ঘুষ চুক্তি’ করে এই মাসের প্রথম সপ্তাহে ২২ জনের একটি তালিকা জমা দিয়েছেন সামছুল হকের কাছে। কিন্তু টাকা দিতে দেরি হওয়ায় গত রবিবার দুপুরে ওই কর্মকর্তা তাঁকে জেলা অফিসে ডেকে নিয়ে জানান তাঁর তালিকা থেকে কাউকে নির্বাচনী দায়িত্ব দেওয়া হবে না।

অভিযোগ অস্বীকার করে শিবগঞ্জ উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা সামছুল হক জানান, বিশেষ কোনো উদ্দেশ্যে তাঁর বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে। কমিটির মাধ্যমে আনসার-ভিডিপি সদস্যদের তালিকা তৈরি করা হয়েছে।


মন্তব্য