kalerkantho

শনিবার । ২১ জানুয়ারি ২০১৭ । ৮ মাঘ ১৪২৩। ২২ রবিউস সানি ১৪৩৮।


বজ্রাঘাতে পাঁচ শিক্ষার্থীসহ ৯ জনের মৃত্যু

প্রিয় দেশ ডেস্ক   

২৯ মার্চ, ২০১৬ ০০:০০



নেত্রকোনার পূর্বধলা, কুমিল্লার তিতাস ও দাউদকান্দি, দিনাজপুর সদর, কিশোরগঞ্জের করিমগঞ্জ, জামালপুরের বকশীগঞ্জ ও হবিগঞ্জের মাধবপুরে বজ্রাঘাতে পাঁচ শিশু শিক্ষার্থীসহ ৯ জন নিহত হয়েছে। আহত হয়েছে দুই বোনসহ পাঁচজন।

হবিগঞ্জ : মাধবপুর উপজেলার জয়পুর এলাকায় সোমবার দুপুরে বজ্রাঘাতে মীম আক্তার নামের এক ছাত্রীর মৃত্যু হয়েছে। এ সময় তার মা সুপর্ণা আক্তার আহত হন। তাঁকে ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। মীম ওই উপজেলার রাজনগর গ্রামের শহীদুল ইসলামের মেয়ে। সে স্থানীয় স্কুলের দ্বিতীয় শ্রেণিতে পড়ত।

নেত্রকোনা : পূর্বধলা উপজেলায় গত রবিবার রাতে বজ্রাঘাতে তিন মাদ্রাসা ছাত্রের মৃত্যু হয়েছে। এ সময় আহত হয়েছে একজন। হতাহতরা উপজেলার ঘাঘড়া চরপাড়া হাফিজিয়া মাদ্রাসার ছাত্র। খবর পেয়ে উপজেলা চেয়ারম্যান জাহেদুল ইসলাম সুজন, পূর্বধলা থানার ওসি মো. আ. রহমান, ওসি (তদন্ত) শওকত হোসেন রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেছেন। নিহতরা হল উপজেলার ঘাঘড়া চরপাড়া গ্রামের জালাল উদ্দিনের ছেলে মাসুম মিয়া, ঘিরিয়াসা গ্রামের রফিকুল ইসলামের ছেলে রাফাত মিয়া ও আগিয়া গ্রামের আবুল হাসেমের ছেলে মাসুম বিল্লাহ। আহত ছাত্রের নাম আজিজুল ইসলাম। সে ধোবাউড়া উপজেলার কাটালকুচি গ্রামের আবদুস সালামের ছেলে। জানা যায়, রাতে খাওয়া শেষে ঘুমানোর আগে ওই ছাত্ররা মাদ্রাসাসংলগ্ন বাথরুমে যায়। হঠাৎ বজ্রাঘাত হলে তিনজন নিহত ও একজন আহত হয়।

দাউদকান্দি (কুমিল্লা) : দাউদকান্দি ও তিতাস উপজেলায় সোমবার বজ্রাঘাতে মো. বাবুল ও মো. রাসেল নামের দুই যুবক নিহত হয়েছেন। বাবুল লক্ষ্মীপুরের কমলনগরের দক্ষিণ জগবন্ধু গ্রামের আ. কাদের মিয়ার ছেলে। দিনমজুরি করতে তিনি দাউদকান্দিতে এসেছিলেন। আর রাসেল তিতাসের শিবপুর গ্রামের ইসলাম মেম্বারের ছেলে।

দিনাজপুর : জমিতে কাজ করার সময় বজ্রাঘাতে জয়নাল আবেদিন নামের এক কৃষক নিহত হয়েছেন। ঘটনাটি ঘটেছে সোমবার সকালে সদর উপজেলার বড়ইল গ্রামে।

কিশোরগঞ্জ : করিমগঞ্জ উপজেলায় বাড়ির পাশের খালে মাছ ধরার সময় বজ্রাঘাতে ফারুক মিয়া নামের এক মাদ্রাসা ছাত্রের মৃত্যু হয়েছে। সোমবার সকালে উপজেলার সুতারপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। ফারুক ওই গ্রামের কবির উদ্দিনের ছেলে। সে স্থানীয় সুতারপাড়া দারুস সালাম হাফিজিয়া মাদ্রাসার হেফজ শ্রেণির ছাত্র ছিল। অন্যদিকে একই ঘটনায় নিকলী উপজেলায় দুই বোনসহ তিনজন আহত হয়েছে। তারা হলো উপজেলার নোয়াপাড়া গ্রামের আমিনুল ইসলামের দুই মেয়ে নাভানা আক্তার হ্যাপি ও শামীমা আক্তার পলি এবং একই গ্রামের আলতাফ উদ্দিনের মেয়ে তুর্কি আক্তার।

জামালপুর : বকশীগঞ্জ উপজেলায় বজ্রাঘাতে রেজিয়া খাতুন নামের এক নারী নিহত হয়েছেন। গতকাল সোমবার সকালে উপজেলার উজান পানাতিয়া গ্রামে এ ঘটনা ঘটে। রেজিয়া একই গ্রামের মৌলভী মিয়ার স্ত্রী ছিলেন।


মন্তব্য