kalerkantho


শিবপুরে মুক্তিযোদ্ধাকে কুপিয়ে হত্যা

চার স্থানে আরো দুই খুন, দুই লাশ

প্রিয় দেশ ডেস্ক   

২৮ মার্চ, ২০১৬ ০০:০০



নরসিংদীর শিবপুরে মুক্তিযোদ্ধাকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। কক্সবাজারের পেকুয়ায় অটোরিকশার চালক ও কুমিল্লার মুরাদনগরে যুবক খুন হয়েছে। দিনাজপুরের চিরিরবন্দর ও সাতক্ষীরায় দুটি লাশ উদ্ধার করেছে পুলিশ। আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর :

নরসিংদী : শিবপুর উপজেলার আলীর ভিটা গ্রামে গত শনিবার রাতে আবদুল হাই নামের এক মুক্তিযোদ্ধাকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। আবদুল হাই একই উপজেলার বিরাজনগর গ্রামের মৃত আব্দুল হাশিমের বড় ছেলে। পরিবার ও পুলিশ জানায়, মুক্তিযোদ্ধা আব্দুল হাই প্রতিদিনের মতো শনিবার রাতে বিরাজনগর বাজার থেকে বাড়িতে ফিরছিলেন। বাড়ির কাছে আলীর ভিটা এলাকায় পৌঁছলে আগে থেকে ওত পেতে থাকা সশস্ত্র সন্ত্রাসীরা তাঁর ওপর হামলা চালায়। এ সময় হামলাকারীরা ধারালো অস্ত্র দিয়ে তাঁর মাথা ও ঘাড়ে কুপিয়ে ফেলে পালিয়ে যায়। আবদুল হাইয়ের ডাক-চিৎকারে ছোট ভাই হারিছ মিয়া ও তাঁর দুই ছেলেসহ এলাকার লোকজন ছুটে এসে তাঁকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। হারিছ মিয়া জানান, দীর্ঘদিন ধরে তাঁর বড় ভাইয়ের সঙ্গে সত্ভাই জাকিরের জমিসংক্রান্ত বিরোধ চলছিল। এর জেরে সত্ভাই এই হত্যাকাণ্ড ঘটিয়েছে। তিনি আরো জানান, হাসপাতালে নেওয়ার পথে আবদুল হাই তাঁদের কাছে হামলাকারীদের মধ্যে দুজনের নাম বলে গেছে।

মুরাদনগর (কুমিল্লা) : মুরাদনগর উপজেলায় নজরুল ইসলাম নামের এক যুবককে ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে। গত শনিবার রাতে উপজেলার রামচন্দ্রপুর-তিতাস সড়কের পাঁচকিত্তা এলাকার ব্রিজে এই ঘটনা ঘটে। স্থানীয় জনতা ঘাতক আবুল হোসেনকে আটক করে পুলিশে দেয়। পরে তাকে গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

চকরিয়া (কক্সবাজার) : কক্সবাজারের পেকুয়ায় গত শনিবার রাতে সিএনজিচালিত অটোরিকশার চালক মো. হোছাইনকে নৃশংসভাবে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। খবর পেয়ে পুলিশ গতকাল রবিবার সকালে উপজেলার টেইট্যাখালী এলাকার একটি ধানক্ষেত থেকে ক্ষতবিক্ষত অবস্থায় তাঁর হাত-পা বাঁধা লাশ উদ্ধার করেছে। ময়নাতদন্তের জন্য লাশটি জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় জড়িত সন্দেহে পুলিশ গতকাল দুপুরে উপজেলার টৈটং বাজার পাড়া থেকে আবদুর রহমান নামের এক যুবককে আটক করেছে। এ সময় হোছাইনের ব্যবহৃত অটোরিকশাটি জব্দ করা হয়। হোছাইন উপজেলার গর্জনীয়া মুড়াপাড়ার ওমানপ্রবাসী আব্বাস উদ্দিনের ছেলে।

দিনাজপুর : রংপুরের পুলিশ ট্রেনিং সেন্টারের সুইপার রতন কুমারের মাথা থেঁতলানো লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল রবিবার ভোরে দিনাজপুর-রংপুর মহাসড়কের চিরিরবন্দর উপজেলার বৈকুণ্ঠপুরে আত্রাই নদীর কাছ থেকে লাশটি উদ্ধার করা হয়। পুলিশের ধারণা, গাড়ির চাপায় তিনি মারা গেছেন। রতন দিনাজপুর শহরের বালুবাড়ী মহল্লার সুইপার কলোনির বাসিন্দা।

সাতক্ষীরা : শহরের কাছে বিনেরপোতা এলাকায় সাতক্ষীরা-খুলনা মহাসড়কের পাশে একটি মাছের ঘের থেকে গতকাল রবিবার সকালে সরলা দাশ নামের এক নারীর লাশ উদ্ধার করেছে পুলিশ। সরলা খুলনার ডুমুরিয়ার ফণী ভূষণের স্ত্রী। বিনেরপোতায় জামাতা সাধন বিশ্বাসের বাড়িতে বেড়াতে এসেছিলেন তিনি। এ ব্যাপারে সদর থানার ওসি এমদাদুল হক শেখ জানান, ময়নাতদন্তের জন্য ওই নারীর লাশ জেলা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।


মন্তব্য