kalerkantho

রবিবার। ২২ জানুয়ারি ২০১৭ । ৯ মাঘ ১৪২৩। ২৩ রবিউস সানি ১৪৩৮।


স্বাধীনতা দিবস

সংবর্ধিত হলেন মুক্তিযোদ্ধারা

প্রিয় দেশ ডেস্ক   

২৭ মার্চ, ২০১৬ ০০:০০



স্বাধীনতা দিবস উপলক্ষে গতকাল শনিবার মুন্সীগঞ্জের সদর ও লৌহজংয়ে, নারায়ণগঞ্জের রূপগঞ্জ ও গাজীপুরের কালিয়াকৈরে মুক্তিযোদ্ধা ও তাঁদের পরিবারকে সংবর্ধনা দেওয়া হয়েছে। আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর :

মুন্সীগঞ্জ : জীবিত ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধা এবং শহীদ মুক্তিযোদ্ধাদের পরিবারকে সংবর্ধনা দিয়েছে জেলা পরিষদ। এ উপলক্ষে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর ও জেলা পরিষদের প্রশাসক মোহাম্মদ মহিউদ্দিন। জেলা প্রশাসক মো. সাইফুল হাসান বাদলের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন পুলিশ সুপার বিপ্লব বিজয় তালুকদার, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ সাজ্জাদ, সিভিল সার্জন ডা. শহিদুল ইসলাম প্রমুখ। সংবর্ধনা অনুষ্ঠানে ৬৫ জন মুক্তিযোদ্ধাকে ক্রেস্ট ছাড়াও সাড়ে পাঁচ হাজার টাকা করে সম্মানী ভাতা দেওয়া হয়েছে। অন্যদিকে লৌহজং উপজেলা মিলনায়তনে এক অনুষ্ঠানে ৫০ জন মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা দেওয়া হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য সাগুফতা ইয়াসমিন এমিলি। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. খালেকুজ্জামানের সভাপতিত্বে উপজেলা চেয়ারম্যান মো. ওসমান গণি তালুকদার, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আবুল কালাম, ভাইস চেয়ারম্যান জাকির ব্যাপারী প্রমুখ এ সময় বক্তব্য দেন।

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) : রূপগঞ্জ উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ৪২০ জন জীবিত ও মৃত মুক্তিযোদ্ধা এবং তাঁদের পরিবারকে সংবর্ধনা দেওয়া হয়েছে। বিকেলে উপজেলার মুড়াপাড়া পাইলট হাই স্কুল মাঠে এ সংবর্ধনা দেওয়া হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারহানা ইসলামের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী (বীরপ্রতীক)। বিশেষ অতিথি ছিলেন তারাব পৌরসভার মেয়র হাসিনা গাজী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হাবিবুর রহমান হারেজ, নারী ভাইস চেয়ারম্যান ফেরদৌসি আলম নীলা, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আল আমিন দুলাল, উপজেলা প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আব্দুর রহিম মাস্টার প্রমুখ। অনুষ্ঠানে উপজেলার ছয়টি শহীদ মুক্তিযোদ্ধা পরিবার ও ২১ জন যুদ্ধাহত মুক্তিযোদ্ধাকে আর্থিক সহায়তাও দেওয়া হয়েছে।

কালিয়াকৈর (গাজীপুর) : কালিয়াকৈর উপজেলা প্রশাসন ৩৮০ জন মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা দিয়েছে। দুপুরে উপজেলার গোলাম নবী পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে এ সংবর্ধনা দেওয়া হয়। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সানোয়ার হোসেন। অন্যদের মধ্যে উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম রাসেল, কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আ. মোতালেব মিয়া, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শাহাবুদ্দিন আহসান প্রমুখ বক্তব্য দেন। অনুষ্ঠানে ২০ জন মুক্তিযোদ্ধাকে পাঁচ হাজার, অসুস্থ ৬০ জনকে তিন হাজার ও ৩০০ জনকে ৪০০ টাকা করে সম্মানী ভাতা দেওয়া হয়েছে।


মন্তব্য