kalerkantho

বৃহস্পতিবার । ১৯ জানুয়ারি ২০১৭ । ৬ মাঘ ১৪২৩। ২০ রবিউস সানি ১৪৩৮।


বুড়িগঞ্জ ইউপি নির্বাচন

বিএনপি প্রার্থী সরে দাঁড়ালেন

নিজস্ব প্রতিবেদক, বগুড়া   

২৭ মার্চ, ২০১৬ ০০:০০



বগুড়ার শিবগঞ্জ উপজেলার বুড়িগঞ্জ ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে বিএনপির চেয়ারম্যান প্রার্থী ওবাইদুর রহমান নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন।

গতকাল শনিবার দুপুরে থানা বিএনপি কার্যালয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে তিনি এ ঘোষণা দেন। আগামী ৩১ মার্চ এ উপজেলার ১২টি ইউপির নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

সংবাদ সম্মেলনে প্রার্থী বলেন, ‘দলীয় সিদ্ধান্ত মোতাবেক বিএনপির প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিই। কিন্তু গত ১৪ মার্চ প্রতিপক্ষের হামলায় আমার নির্বাচন কার্যালয় ভাঙচুর করা হয়। এর জের ধরে দুই পক্ষের সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। এতে দুর্বৃত্তদের হামলায় আমার অত্যন্ত প্রিয় ব্যক্তি মহাতাব আলী নিহত হন। এ ঘটনায় আমাকে হুকুমের আসামি এবং আমার ভাইসহ গ্রামের ও দলীয় লোকজনের বিরুদ্ধে হত্যা মামলা হয়। মামলার কারণে নেতাকর্মীরা গ্রাম ছাড়া হয়ে আছে। এ অবস্থায় আমার পক্ষে নির্বাচন করা অসম্ভব হয়ে পড়ে। এ জন্য আমি নির্বাচন থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি। ’

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন শিবগঞ্জ থানা বিএনপির সভাপতি অধ্যক্ষ মীর শাহে আলম, সাধারণ সম্পাদক, পৌর বিএনপির সভাপতি বুলবুল ইসলাম ও সাধারণ সম্পাদক আব্দুল করিম প্রমুখ।

শিবগঞ্জ থানা বিএনপির সাধারণ সম্পাদক এস এম তাজুল ইসলাম বলেন, ‘ষড়যন্ত্র ও হয়রানিমূলক হত্যা মামলার কারণে নেতাকর্মীরা বিভ্রান্ত হয়ে এলাকা ছাড়া। এ মহূর্তে আমাদের পক্ষে কাজ করা কঠিন। তাই বাধ্য হয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছি। ’


মন্তব্য