kalerkantho

মঙ্গলবার । ১৭ জানুয়ারি ২০১৭ । ৪ মাঘ ১৪২৩। ১৮ রবিউস সানি ১৪৩৮।


নেশার টাকার জন্য স্ত্রীকে পিটিয়ে হত্যা

রংপুর অফিস   

২৭ মার্চ, ২০১৬ ০০:০০



রংপুরের বদরগঞ্জ উপজেলার দক্ষিণকচুয়া মাঠেরহাটে গতকাল শনিবার ভোরে এক গৃহবধূর লাশ উদ্ধার করেছে পুলিশ। স্থানীয়দের অভিযোগ, নেশার টাকা না দেওয়ায় গৃহবধূকে পিটিয়ে হত্যা করেছে স্বামী। অভিযুক্তকে স্থানীয় লোকজন আটক করে পুলিশে দিয়েছে।

পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠিয়েছে। এ ঘটনায় মেয়ের মা বাদী হয়ে ছয়জনের বিরুদ্ধে হত্যা মামলা করেছে।

এলাকাবাসী ও থানা সূত্রে জানা যায়, সাবেক ইউপি সদস্য জয়নাল আবেদীনের ছেলে আবদুর রাজ্জাকের (৪০) সঙ্গে একই এলাকার বদিউজ্জামানের মেয়ে নাসিমা আক্তারের (৩৫) বিয়ে হয় প্রায় ১৭ বছর আগে। সংসারে দুই মেয়ে ও এক ছেলে রয়েছে। সম্প্রতি রাজ্জাক নেশাসক্ত হন। বাড়ির পাশে জুয়ার আসর বসান। এ কারণে সংসারে দেখা দেয় অভাব-অনটন। এ নিয়ে পরিবারে প্রায় সময় ঝগড়া-বিবাদ লেগে থাকত। জুয়া ও মাদকের পেছনে বাড়ির অর্থ সম্পদ ব্যয় করে নিঃস্ব হন স্বামী। একপর্যায়ে শ্বশুরবাড়ি থেকে জমি বিক্রি করে টাকা আনতে চাপ দেন স্ত্রীকে। রাজি না হওয়ায় চলে নির্যাতন। স্ত্রীকে ঘরের ভেতর আটকে রেখে মারপিট করতেন। নির্যাতন সইতে না পেরে স্ত্রী গত চার মাস আগে বাবার বাড়িতে চলে যান। দরিদ্র বাবার সংসারেই এত দিন ছিলেন। গত শুক্রবার বাড়ি থেকে প্রায় ১০ কিলোমিটার দূরে শ্যামপুর কাটাবাড়ী এলাকায় দুই বোনের সঙ্গে ওরসে যান। কৌশলে স্ত্রীকে বাড়ি নিয়ে যাওয়ার কথা বলে নিয়ে আসেন স্বামী। মোটরসাইকেলে স্ত্রীকে পদাগঞ্জে নির্জন এলাকায় নিয়ে যান। রাস্তার ওপর ফেলে বেদম মারপিট করেন। একপর্যায়ে গুরুতর আহত হয়ে পড়লে সড়কের ওপর মাথা থেঁতলে দেন। এলাকায় গিয়ে প্রচার চালান মোটরসাইকেলে বাড়ি যাওয়ার সময় দুর্ঘটনায় আহত হয়েছেন। অন্যদের সহায়তায় গৃহবধূকে বাড়ি নেওয়া হলে গতকাল ভোরে তিনি মারা যান।

নিহতের বড় ভাই আবদুল কালাম অভিযোগ করে বলেন, ‘রাজ্জাক ওর সাঙ্গপাঙ্গদের সঙ্গে নিয়ে আমার বোনকে সড়কের ওপর মাথা থেঁতলে গুরুতর আহত করে পিটিয়ে হত্যা করেছে। ’

বদরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) এ কে এম নুরুল ইসলাম বলেন, ‘সুরতহাল প্রতিবেদনে নাসিমার শরীরে বিভিন্ন স্থানে গুরুতর আঘাতের চিহ্ন রয়েছে। ’

এদিকে রাজবাড়ী প্রতিনিধি জানান, সদর উপজেলার মল্লিকপাড়া গ্রামে গতকাল সকালে এক গৃহবধূর লাশ উদ্ধার করেছে পুলিশ।

স্থানীয় সূত্রে জানা গেছে, তিন বছর আগে ওই গ্রামের নিতাই কুমার সরকারের ছেলে (স মিল শ্রমিক) নিরোধ কুমার সরকারের সঙ্গে গোয়ালন্দ পৌরসভার মাস্টারপাড়া গ্রামের জগেন্দ্রনাথ বিশ্বাসের মেয়ে অঞ্জলি বিশ্বাসের (২৫) বিয়ে হয়। তাঁদের একটি কন্যাসন্তান রয়েছে।


মন্তব্য