kalerkantho

মঙ্গলবার । ১৭ জানুয়ারি ২০১৭ । ৪ মাঘ ১৪২৩। ১৮ রবিউস সানি ১৪৩৮।


সড়ক দুর্ঘটনা

ট্রাকের আগুনে কয়লা চালক ও সহকারী

প্রিয় দেশ ডেস্ক   

২৬ মার্চ, ২০১৬ ০০:০০



কয়েক স্থানে সড়ক দুর্ঘটনায় ট্রাক-বাসের দুই চালক, দুই সহকারীসহ পাঁচজনের মৃত্যু হয়েছে। এ ছাড়া দুর্ঘটনায় আহত হয়েছেন আরো ৪০ জন পিকনিক যাত্রী।

কুমিল্লা : কুমিল্লায় বালুবাহী একটি ট্রাকের ইঞ্জিনে আগুন ধরে চালক ও হেলপারের মর্মান্তিক মৃত্যু হয়েছে। শুক্রবার দুপুর আড়াইটার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চান্দিনার কুটুম্বপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে এ দুর্ঘটনা ঘটে। তাৎক্ষণিকভাবে নিহতদের নাম-পরিচয় জানা যায়নি।

প্রত্যক্ষদর্শী শাহজাহাল জানান, দাউদকান্দি থেকে ছেড়ে আসা কুমিল্লাগামী বালুবাহী ট্রাকটি অন্য একটি ট্রাককে পেছন থেকে ধাক্কা দেয়। এ সময় বালুবাহী ট্রাকের সিলিন্ডার বিস্ফোরণ হয়ে ইঞ্জিনে আগুন ধরে যায়। কিন্তু গাড়ির উভয় দরজা আটকে যাওয়ায় চালক ও হেলপার বের হতে পারেননি। এ কারণে ট্রাকের ভেতরেই তাঁরা পুড়ে কয়লা হয়ে যান।

হাইওয়ে পুলিশ ইলিয়টগঞ্জ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) অচিন্ত কুমার বলেন, ‘দুর্ঘটনার পর পর আমরা ঘটনাস্থলে পৌঁছেছি। নিহতের লাশ চেনার উপায় নেই। এখনো লাশ উদ্ধার করা সম্ভব হয়নি। ’

হবিগঞ্জ : বাহুবল উপজেলা সদরের করাঙ্গী ব্রিজের কাছে দুটি বাসের মুখোমুখি সংঘর্ষে একটি বাসের চালক ও হেলপার নিহত হয়েছেন। তাঁরা হলেন বাহুবলের যাদবপুর গ্রামের আব্দুল আজিজের ছেলে বাসচালক হাফিজ উদ্দিন (৪৫) ও মুগকান্দি গ্রামের রজব আলী (২৫)। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ১০ যাত্রী। শুক্রবার সকালে ঢাকা-সিলেট মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

ফরিদপুর : ফরিদপুরে ট্রাক চাপায় শহিদুল ইসলাম (৩০) নামের এক মোটরসাইকেল চালক নিহত হয়েছেন। গত বৃহস্পতিবার রাতে ঢাকা-খুলনা মহাসড়কে সদর উপজেলার কানাইপুর ইউনিয়নের মৃগী এলাকায় এ দুর্ঘটনা ঘটে। শহিদুল সদরের কৃষ্ণনগর ইউনিয়নের মহারাজপুর গ্রামের মোতালেব মোল্লার ছেলে।

জয়পুরহাট : জয়পুরহাট-হিলি সড়কে পাঁচবিবি উপজেলার নওদা নামক স্থানে পিকনিকের বাস উল্টে ৪০ জন আহত হয়েছে। তাদের জয়পুরহাট জেলা আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। শুক্রবার ভোরে এ দুর্ঘটনা ঘটে।

সহকারী পুলিশ সুপার রুহুল আমীন জানান, ফাঁকা সড়কে ঘুমন্ত অবস্থায় গাড়ি চালানোর কারণে দুর্ঘটনা ঘটেছে। চালক পলাতক রয়েছে।

কক্সবাজার : মহেশখালী দ্বীপে সিএনজিচালিত ট্যাক্সি ও মালবাহী ট্রাকের মুখোমুখি সংঘর্ষে দুজন নিহত হয়েছেন। তাঁরা হলেন হোয়ানক এলাকার মোহাম্মদ ইসলামের ছেলে নুর মোহাম্মদ (৩৫) ও আঁধারঘোনা গ্রামের মোহাম্মদ আলীর ছেলে নুরুল আলম (৩২)।


মন্তব্য