kalerkantho


রূপগঞ্জে হামলা লুট, আহত ৯

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি   

২৫ মার্চ, ২০১৬ ০০:০০



নারায়ণগঞ্জের রূপগঞ্জে সন্ত্রাসীরা এক সংখ্যালঘু পরিবারে হামলা-লুটপাট চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ সময় প্রতিবাদ করায় নারীসহ ৯ জনকে পিটিয়ে জখম করেছে তারা।

গত বুধবার রাতে উপজেলার পিতলগঞ্জ মণিপাড়া এলাকায় ওই ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও আহতরা জানান, একখণ্ড জমি নিয়ে সংখ্যালঘু বিমল চন্দ্র দাসের সঙ্গে পাশের সালাউদ্দিনের দীর্ঘদিন ধরে শত্রুতা চলছিল। এর জের ধরে সালাউদ্দিন ও তাঁর লোকজন প্রায়ই বিমল ও তাঁর পরিবারকে হুমকিধমকি দিয়ে আসছিল। বুধবার তিন শতাংশ জমি বিক্রি করে বিমল ও তাঁর পরিবার। পরে রাত ৯টার দিকে ১০-১২ জন সন্ত্রাসী দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে বিমলের বাড়িতে হামলা-লুটপাট চালায়। এ সময় প্রতিবাদ করায় বিমল ও তাঁর পরিবারের সদস্য সীতা রানী, দেবী রানী, বীনা রানী, কানুন রানী, সঞ্জীবন, রঞ্জিত, সঞ্জিত ও সুখী রানী দাসকে পিটিয়ে জখম করা হয়। পরে স্থানীয় লোকজন তাঁদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

বিমল চন্দ্র দাসের অভিযোগ, সন্ত্রাসীরা এ সময় দুই ভরি স্বর্ণালংকার, এক লাখ ৩০ হাজার টাকাসহ বিভিন্ন মালপত্র লুটে নিয়ে যায়। বিষয়টি থানায় জানানো হলে তাঁদের হত্যার হুমকি দেওয়া হয়।

তবে সালাউদ্দিন এসব অভিযোগ অস্বীকার করেছেন।

এ বিষয়ে রূপগঞ্জ থানার ওসি মাহমুদুল ইসলাম বলেন, ‘এ-সংক্রান্ত অভিযোগ পেয়েছি। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। ’


মন্তব্য