kalerkantho


ভ্রাম্যমাণ আদালত

ক্রিকেট জুয়াড়িসহ ছয়জনের জেল, ১১ ব্যক্তিকে জরিমানা

প্রিয় দেশ ডেস্ক   

২৫ মার্চ, ২০১৬ ০০:০০



মেহেরপুর, নীলফামারী, দিনাজপুর, ফরিদপুর ও যশোরে গতকাল বৃহস্পতিবার বিভিন্ন অভিযোগে ছয়জনকে কারাদণ্ড ও ১১ ব্যক্তিকে অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

মেহেরপুর : ভারতে তক্ষক পাচার চেষ্টার অপরাধে মুজিবনগরে বশির আহম্মেদ (২৫) ও আব্দুল খালেক (৪০) নামের দুই ব্যক্তিকে ছয় মাস করে কারাদণ্ড দেওয়া হয়।

মুজিবনগরের ইউএনও মো. হেমায়েত উদ্দিন এ দণ্ড দেন। বশিরের বাড়ি কুষ্টিয়ার ইবি থানা এলাকায় এবং খালেকের বাড়ি মুজিবনগরের রসিকপুর গ্রামে। মুজিবনগর থানার ওসি কাজী কামাল হোসেন বলেন, একটি পাচারকারী চক্র বিলুপ্তপ্রায় তক্ষক ভারতে পাচার করে আসছিল। বুধবার রাতে রসিকপুর গ্রামে অভিযান চালিয়ে পুলিশ দুটি তক্ষকসহ ওই দুজনকে আটক করে।

সৈয়দপুর (নীলফামারী) : সৈয়দপুরে চার মাদকসেবীকে জেল-জরিমানা করা হয়েছে। শহরের মিস্ত্রিপাড়ার গুড্ডুকে ছয় মাসের ও নতুন বাবুপাড়ার দুলালকে এক মাসের বিনা শ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। এ ছাড়া অফিসার্স কলোনি এলাকার শাহনেওয়াজ ও নাসিমকে দুই হাজার টাকা করে জরিমানা করা হয়। ইউএনও আবু ছালেহ মো. মুসা জঙ্গী এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

পার্বতীপুর (দিনাজপুর) : পার্বতীপুরে জুয়া খেলার অপরাধে খলিলুর রহমান ওরফে খলিল (৫২), সাইদুর রহমান (৪৮), মসের চন্দ্র সরকার ও হারুনুর রশিদ ওরফে মেজর নামের চারজনের প্রত্যেককে ১০০ টাকা জরিমানা, অনাদায়ে তিন দিনের বিনা শ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

হারুন, খলিল, সাইদ ও মসেরের বাড়ি যথাক্রমে পার্বতীপুরের জুড়াই পশ্চিমপাড়া, দিনাজপুর কোতোয়ালি থানার ভাটিপাড়া, সদর উপজেলার উমাইল পাইল ও বিরল থানার বেরাগাঁও গ্রামে।

নীলফামারী : ডোমার শহরের মায়া মার্কেটে বুধবার রাতে টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেট নিয়ে বাজি ধরার অভিযোগে মাহাবুল ইসলাম নামের এক ব্যক্তিকে গতকাল তিন দিনের কারাদণ্ড দেওয়া হয়েছে। ভ্রাম্যমাণ আদালতের বিচারক ইউএনও সাবিহা সুলতানা এ সাজা দেন।

ফরিদপুর : চরভদ্রাসনে খাসির পচা মাংস বিক্রির দায়ে মো. জুয়েল (২৫) নামের এক ব্যক্তিকে ৫০ হাজার টাকা জরিমানা ও এক মাসের বিনা শ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। মো. জুয়েলের বাড়ি উপজেলা সদরের বিএসডাঙ্গী গ্রামে। চরভদ্রাসন মাংস বাজারে এ আদালত পরিচালনা করেন ইউএনও ফারজানা সিদ্দিকা।

মণিরামপুর (যশোর) : ফিটনেস না থাকায় গতকাল দুপুরে মণিরামপুর শহরের মোহনপুরে একটি ট্রাক ও চারটি মোটরসাইকেলের মালিককে তিন হাজার ১০০ টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. কামরুজ্জামানের ভ্রাম্যমাণ আদালত।


মন্তব্য