kalerkantho

26th march banner

দাউদকান্দিতে ড. মোশাররফ

দেশের গণতন্ত্র আজ শৃঙ্খলিত

দাউদকান্দি (কুমিল্লা) প্রতিনিধি   

২৪ মার্চ, ২০১৬ ০০:০০



বিএনপির স্থায়ী কমিটির জ্যেষ্ঠ সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, ‘দেশের গণতন্ত্র আজ শৃঙ্খলিত। শৃঙ্খলিত গণতন্ত্র পুনরুদ্ধার করতে হবে। গণতন্ত্র পুনরুদ্ধার করতে না পারলে আইনের শাসন প্রতিষ্ঠা ও জীবনমানের উন্নয়ন সম্ভব নয়। ’ গত মঙ্গলবার কুমিল্লার দাউদকান্দি সদরে নিজ বাসভবনে নেতাকর্মীদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

ড. মোশাররফ আরো বলেন, ‘সরকার গণতন্ত্রের চর্চা বাধাগ্রস্ত করছে। সব গণতান্ত্রিক প্রতিষ্ঠান মুখ থুবড়ে পড়েছে। এ কারণে সর্বত্র চরম অস্থিরতা বিরাজমান। সার্বিক উন্নয়ন ও বিরাজমান অশান্তি-অস্থিরতা দূর করতে হলে গণতান্ত্রিক শাসনব্যবস্থার প্রয়োজন। তাই শৃঙ্খলিত গণতন্ত্রকে পুনরুদ্ধার করতে সব জাতীয়তাবাদী শক্তিকে ঐক্যবদ্ধ হতে হবে। ’

এর আগে ড. মোশাররফ দাউদকান্দি এসে পৌঁছলে স্থানীয় উপজেলা ও পৌর বিএনপি এবং অঙ্গসংগঠনের নেতাকর্মী, সমর্থকসহ বিভিন্ন শ্রেণি-পেশার হাজারো মানুষ তাঁকে ফুলেল শুভেচ্ছা জানায়। দীর্ঘদিন পর তাঁকে কাছে পেয়ে নেতাকর্মীদের অনেকেই আবেগাপ্লুত হয়ে পড়ে। দুটি অনুষ্ঠানেই তাঁর ছেলে জেলা বিএনপি নেতা ও সুপ্রীম কোর্টের আইনজীবী ড. খন্দকার মারুফ হোসেন উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভায় অন্যদের মধ্যে দাউদকান্দি উপজেলা বিএনপির সভাপতি এ কে এম শামছুল হক, সাধারণ সম্পাদক আবুল হাশেম, কোষাধ্যক্ষ নূর মোহাম্মদ সেলিম, দাউদকান্দি পৌর বিএনপির সভাপতি দেলোয়ার হোসেন মিয়াজী ও সাধারণ সম্পাদক মো. নূরুল আমীন নাঈম সরকার, সাংগঠনিক সম্পাদক মো. কাউসার, বিএনপি নেতা দেওয়ান আব্দুস সাত্তার, কুমিল্লা (উত্তর) জেলা যুবদলের সাধারণ সম্পাদক মাহবুবুল আলম মোহন, আনোয়ার হোসেন ও মো. শাহজালাল, জাহাঙ্গীর আলম, যুগ্ম আহ্বায়ক আলমগীর হোসেন ও শিপন তালুকদার, আরিফ মাহামুদ, শাহাবুদ্দিন ভূঁইয়া, বাবুল মোল্লা, শরীফ চৌধুরী, ফরিদা ইয়াসমিন, রোমান খন্দকার, আকিল আহমেদ, আল-আমিন, লিমন, সেলিম, রাসেল, বাসেত প্রমুখ উপস্থিত ছিলেন।


মন্তব্য