kalerkantho

25th march banner

বগুড়ায় আ. লীগের ১৪ নেতাকর্মীর কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক, বগুড়া   

২৩ মার্চ, ২০১৬ ০০:০০



চাঁদার দাবিতে আওয়ামী লীগ নেতাকে হত্যাচেষ্টার অভিযোগে দলীয় ১৪ নেতাকর্মীকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও জরিমানা করেছেন আদালত। মঙ্গলবার দুপুরে বগুড়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-২ এর বিচারক গোলাম ফারুক ১৩ জন আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী অতিরিক্ত পিপি কাজী রবিউল আলম মিঠু জানান, আসামিদের প্রত্যেকের পাঁচ বছর করে এবং হত্যাচেষ্টার অভিযোগ প্রমাণিত হওয়ায় প্রত্যেকের আরো ১০ বছর করে সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে ছয় মাসের কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। এ ছাড়া আসামি তোতা মিয়ার বিরুদ্ধে ব্যবসাপ্রতিষ্ঠানের মালামাল চুরির অভিযোগ প্রমাণিত হওয়ায় তাঁকে আরো দুই বছরের কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

সাজাপ্রাপ্ত আসামিরা হচ্ছেন শিবগঞ্জ উপজেলার কিচক ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু সাঈদ, কিচক ইউনিয়ন শ্রমিক লীগের সভাপতি ইয়াকুব আলী, আওয়ামী লীগকর্মী তৌহিদুল ইসলাম, সোহরাব হোসেন, আব্দুল মজিদ, ফারুক আহম্মেদ, আব্দুল কুদ্দুস, গোলাম মোস্তফা, সাইফুল ইসলাম, তোতা মিয়া, খাজা মিয়া, আইয়ুব আলী, আমিরুল ইসলাম ও আবু হাসান। আসামিদের মধ্যে ফারুক আহম্মেদ পলাতক।


মন্তব্য