kalerkantho


ছয়জনের জেল-জরিমানা প্রতিষ্ঠান সিলগালা

ভ্রাম্যমাণ আদালত

প্রিয় দেশ ডেস্ক   

২২ মার্চ, ২০১৬ ০০:০০



কয়েক স্থানে অভিযান চালিয়ে একাধিক অভিযোগে ছয়জনকে বিভিন্ন মেয়াদে জেল-জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ ছাড়া একটি ডায়াগনস্টিক সেন্টার সিলগালা করা হয়েছে। কালের কণ্ঠ’র প্রতিনিধিদের পাঠানো খবর :

নওগাঁ : নওগাঁর পত্নীতলা উপজেলা সদরের নজিপুর বাসস্ট্যান্ড এলাকায় পপুলার ডায়াগনস্টিক অ্যান্ড কনসালটেশন সেন্টারে বিভিন্ন অনিয়মের অভিযোগে পাঁচ হাজার টাকা জরিমানা ও প্রতিষ্ঠানটি সিলগালা করে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় সার্টিফিকেট না থাকায় ডায়াগনস্টিক সেন্টারের ল্যাব টেকনিশিয়ান সানাউল ইসলামকে ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল মালেকের নেতৃত্বে সোমবার দুপুরে ভ্রাম্যমাণ আদালত এ অভিযান চালান।

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) : গৌরীপুরের সহনাটি ইউনিয়নের সানিয়ারপাড় গ্রাম থেকে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছেন ময়মনসিংহ মাদকদ্রব্য নিয়ন্ত্রণের পরিদর্শক। পরে সোমবার তাদের উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মর্জিনা আক্তারের ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হলে এক মাসের বিনা শ্রম কারাদণ্ড দেওয়া হয়। দণ্ডপ্রাপ্তরা হলো আব্দুল মজিদ ও জামরুল মিয়া।

সখীপুর (টাঙ্গাইল) : কাঠ দিয়ে ইট পোড়ানোর অভিযোগে সখীপুরের বহেড়াতৈলে পূবালী ব্রিক ফিল্ডের মালিক আবদুর রহিমকে ত্রিশ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। সোমবার দুপুরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) আরিফা সিদ্দিকা এ জরিমানা করেন। আরিফা সিদ্দিকা ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

দিনাজপুর : ফুলবাড়ী উপজেলার পৌর শহরে মাদক সেবনের অভিযোগে সোমবার দুজনকে এক মাস করে বিনা শ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট এহতেশাম রেজা। দণ্ডিতরা হলো পৌর শহরের কানাহার মহল্লার মৃত আনছার আলীর ছেলে আব্দুল খালেক এবং পশ্চিম গৌরীপাড়া মহল্লার এমাজউদ্দিনের ছেলে আখের আলী।

ফুলবাড়ী থানার পরিদর্শক মোকছেদ আলী জানান, দুজনকে গতকাল বিকেলে কারাগারে পাঠানো হয়েছে।


মন্তব্য