kalerkantho


পেকুয়ায় ছেলের হাতে মা খুন

শিবগঞ্জে কৃষক হত্যা সাটুরিয়ায় যুবকের লাশ

প্রিয় দেশ ডেস্ক   

২১ মার্চ, ২০১৬ ০০:০০



কক্সবাজারের পেকুয়ায় ছেলে মাকে ও চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে প্রতিপক্ষ কৃষককে কুপিয়ে হত্যা করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। মানিকগঞ্জের সাটুরিয়ায় অজ্ঞাতপরিচয় যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। তিনটি ঘটনাই ঘটেছে গতকাল রবিবার। কালের কণ্ঠ’র প্রতিনিধিদের পাঠানো খবর :

চকরিয়া (কক্সবাজার) : উপজেলার সদর ইউনিয়নের বাইম্যাখালী সাগরপাড়ায় খুন হওয়া নারীর নাম দিলোয়ারা বেগম (৫০)। তিনি ওই এলাকার নুরুল আলমের স্ত্রী। অভিযুক্ত ছেলের নাম আজিজুর রহমান (২৫)। পুলিশ ও এলাকাবাসী জানায়, গতকাল সকাল ৯টার দিকে আজিজুর রহমান তার মা দিলোয়ারা বেগমের কাছে মাদক সেবনের জন্য টাকা চান। দিলোয়ারা টাকা দিতে না পারায় উভয়ের মধ্যে কথাকাটাকাটি হয়। একপর্যায়ে আজিজ ধারালো দা দিয়ে কোপায় মা দিলোয়ারাকে। পরে স্থানীয় লোকজন দিলোয়ারাকে উদ্ধার করে পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। পরিবার সূত্র জানায়, দিলোয়ারা বেগমের চার ছেলে ও এক মেয়ের মধ্যে আজিজ নিয়মিত মাদক সেবন করে। এ নিয়ে পরিবারের সদস্যদের সঙ্গে আজিজের প্রায়ই ঝগড়া লাগত।

পেকুয়া থানার ওসি জিয়া মো. মোস্তাফিজ ভূইয়া বলেন, অভিযুক্ত আজিজকে আটক করতে পুলিশ অভিযান চালাচ্ছে।

চাঁপাইনবাবগঞ্জ : শিবগঞ্জের পনের রশিয়া গ্রামে নিহতের নাম আবদুল করিম (৫০)। তিনি ওই গ্রামের আব্দুল মালেকের ছেলে। এ ঘটনায় দুজনকে আটক করা হয়েছে। তাঁরা হলেন পনের রশিয়া গ্রামের একরামুলের স্ত্রী লাচন বেগম (৩০) ও তাঁর পুত্রবধূ মৌসুমি খাতুন (২২)। শিবগঞ্জ থানার ওসি এম এম ময়নুল ইসলাম জানান, গতকাল সকালে পনের রশিয়া গ্রামের একরামুল হক নিজের জমিতে সেচ দেওয়ার জন্য আব্দুল করিমের জমিতে শ্যালো মেশিন স্থাপন করছিল। এতে আব্দুল করিম বাধা দিলে উভয়ের মধ্যে বাগিবতণ্ডা শুরু হয়। একপর্যায়ে একরামুল ও তার লোকজন লাঠিসোঁটা ও কোদাল দিয়ে করিমকে আঘাত করলে ঘটনাস্থলেই তিনি মারা যান। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে করিমের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে পাঠায়। এ ঘটনায় থানায় মামলা করার প্রস্তুতি চলছে।

মানিকগঞ্জ : সাটুরিয়ার তিল্লি উচ্চ বিদ্যালয়ের একটি পরিত্যক্ত শ্রেণিকক্ষ থেকে গতকাল সকালে অজ্ঞাতপরিচয় যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়। সাটুরিয়া থানার ওসি হাবিবুল্লাহ সরকার জানান, এলাকাবাসী ওই যুবকের ঝুলন্ত লাশ দেখে থানায় খবর দেয়।


মন্তব্য